বহুল আলোচিত সংসদ সদস্য আইনজীবী আবদুস সাত্তার মারা গেছেন

0

বহুল আলোচিত স্বতন্ত্র সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী উকিল আব্দুস সাত্তার ভূইয়া মারা গেছেন। শনিবার ভোররাতে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৮৪ বছর।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য আব্দুস সাত্তারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার একমাত্র ছেলে মাইনুল হাসান তুষার।

তিনি বলেন, বাবা দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগছিলেন। এক সপ্তাহ আগে অবস্থার অবনতি হলে তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা চলছিল। শনিবার ভোর ৩টা ২ মিনিটে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আজ তার মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে।

আবদুল সাত্তার ভূইয়া ১৯৩৯ সালের ১৬ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার আড়ুয়াইল ইউনিয়নের পরমানন্দপুর গ্রামের আবদুল হামিদ ভূইয়া ও রহিমা খাতুনের ঘরে জন্মগ্রহণ করেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া আদালতে আইনজীবী পেশায় নিয়োজিত ছিলেন। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে আবারও সংসদ সদস্য পদে জয়ী হন।

বিএনপির অন্যান্য সংসদ সদস্যদের সাথে সংসদ থেকে পদত্যাগ করার পর উপনির্বাচন হলে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়লাভ করেন।

এর আগে ২০২৩ সালের ২ জানুয়ারি তাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়। বিএনপি নেতা উকিল আব্দুস সাত্তার দীর্ঘদিন ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সভাপতি ছিলেন। তিনি ১৯৭৯ সালে তৎকালীন কুমিল্লা-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে ১৯৯১ ও ১৯৯৬ সালের ফেব্রুয়ারি ও জুনের নির্বাচনে বিএনপির মনোনয়নে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *