চবিতে ছাত্রলীগের সংঘর্ষ, প্রক্টর বললেন- ‘আমরা সতর্ক’

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিএফসি ও সিক্সটি নাইন-এর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে শাহ আমানত ও শাহ জালাল হলের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

উভয়পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ও পাথর ছোড়ায় চার ছাত্রলীগ কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। এ সময় সিক্সটি নাইন-এর শ্রমিকরা শাহজালাল হলে অবস্থান নেয় এবং সিএফসি কর্মীরা শাহ আমানত হলে ইটপাটকেল নিক্ষেপ করে।

জানা যায়, অতীত শত্রুতার জের ধরে সিক্সটি নাইন এবং চয়েজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) এর মধ্যে এই সংঘর্ষ হয়। এদের মধ্যে সিএফসি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও সিক্সটি নাইন চট্টগ্রাম সিটির সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

সিএফসি নেতা সাদাফ খান সংঘর্ষের বিষয়ে বলেন, “আকিব জাভেদ নামে সিক্সটি নাইন-এর এক কর্মী এর আগেও আমাদের উপ-বিভাগ সম্পাদক রমজানকে কুপিয়ে আহত করেছিলেন।” আজও সে মাতাল হয়ে হলের সামনে দাঙ্গা শুরু করে।

বিষয়টি দেখে আমাদের কর্মীরা বাধা দিলে সংঘর্ষ শুরু হয়।

অপরদিকে সিক্সটি নাইন এর নেতা ইকবাল হোসেন টিপু বলেন, র‌্যাগ ডেকে কেন্দ্র করে জুনিয়র কর্মীদের মধ্যে ঝামেলা হয়েছে বলে শুনেছি, বিষয়টি দেখছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নুরুল আজিম সিকদার বলেন, ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে উত্তেজনা বিরাজ করছে।

একটি সমাধান প্রক্রিয়াধীন আছে. আমরা সতর্ক আছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *