চট্টগ্রামে ১০ হাজার কেজি অবৈধ চা জব্দ, দুই লাখ টাকা জরিমানা

0

চট্টগ্রামে চা ব্যবসার বৈধ লাইসেন্স না থাকা, নিলামের বাইরে চা কেনা, অবৈধ ট্রেডমার্ক ব্যবহার ও অস্বাস্থ্যকর পরিবেশে প্যাকেজিং করার অপরাধে একটি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত নগরীর হালিশহর এলাকায় রাজধানী ফুড প্রোডাক্টস নামের প্রতিষ্ঠানে অভিযান চালায়। এ সময় ট্রাক থেকে আনলোড করার সময় নিলামের বাইরে কেনা ১০ হাজার কেজি (২০০ ব্যাগ) চা জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন। তিনি বলেন, চট্টগ্রামের বেশ কয়েকটি কোম্পানি চা বোর্ডের লাইসেন্স না নিয়ে ভুয়া প্যাকেট ও ব্র্যান্ডের নাম ব্যবহার করে অবৈধভাবে ব্যবসা করছে। এছাড়া কিছু অসাধু ব্যবসায়ী কালোবাজার থেকে চা কিনে অস্বাস্থ্যকর প্যাকেটে চা বিক্রি করছে। এসব নানা ধরনের অনিয়ম ঠেকাতে চা বোর্ড ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

তিনি আরও বলেন, গোপন সংবাদের ভিত্তিতে হালিশহর এলাকায় রাজধানী ফুড প্রোডাক্টস নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে নিলামের বাইরে কেনা ১০ হাজার কেজি চা ট্রাক থেকে খালাস করার সময় জব্দ করা হয়। প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও কোম্পানিটি ৩টি ব্র্যান্ডের নামে ১৪ ধরনের প্যাকেটে অবৈধভাবে চা বাজারজাত করছিল। জরিমানার পাশাপাশি সংশ্লিষ্টদের সতর্ক করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে বাংলাদেশ চা বোর্ডের মার্কেটিং অফিসার আহসান হাবীব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান ও হালিশহর থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *