উপাচার্যের সামনেই চেয়ার ছোড়াছুড়ি রাবির দুই বিভাগের শিক্ষার্থীদের

0

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তঃবিভাগীয় বাস্কেটবলের ফাইনাল খেলা চলাকালে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে। শনিবার সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জিমনেশিয়ামে এ ঘটনা ঘটে। খেলায় দর্শকদের স্লেজিংয়ের কারণে এমনটি হয় বলে জানা গেছে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার ফাইনাল খেলায় রাষ্ট্রবিজ্ঞান ও বিপণন বিভাগ অংশ নেয়। খেলার প্রথমার্ধে, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২১ পয়েন্ট এবং মার্কেটিং বিভাগের ১৯ পয়েন্ট ছিল। খেলার এক পর্যায়ে উভয় পক্ষের শিক্ষার্থীরা (দর্শক) নিজ নিজ দলের হয়ে স্লেজিং শুরু করে। এতে দুই বিভাগের শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে একে অপরের দিকে চেয়ার ছুড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে কয়েকজন শিক্ষক আহত হন। পরে খেলা স্থগিত করা হয়।

এ বিষয়ে শারীরিক শিক্ষা অধিদফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আলী বলেন, অনাকাঙ্ক্ষিত কারণে ফাইনাল খেলা স্থগিত করা হয়েছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নেবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম বলেন, খেলাধুলায় বিশৃঙ্খলা কাম্য নয়। এ ঘটনায় দুই বিভাগের দুই শিক্ষার্থীকে শনাক্ত করা হয়েছে। রোববার প্রক্টর কার্যালয়ে দুই বিভাগের চেয়ারম্যান ও চিহ্নিত দুজনের সঙ্গে বৈঠক করে বিষয়টি সমাধান করা হবে। নিয়ম অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *