প্রবাসীরা ৩ মাসের জন্য পরিবারের সদস্যদের সৌদি আরবে নিয়ে যেতে পারবেন

0

সৌদি আরবে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিরা তাদের পরিবারের সদস্যদের তিন মাসের জন্য সৌদি আরবে নিয়ে যেতে পারবেন। বুধবার সচিবালয়ে ধর্ম প্রতিমন্ত্রী ড. ফরিদুল হক খান এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, যারা সৌদি আরবে কর্মরত আছি, তারা এখন থেকে সর্বোচ্চ তিন মাসের জন্য তাদের পরিবারের এক বা একাধিক সদস্যকে সেখানে নিতে পারব। পরিবারের সদস্যরা সৌদি আরবে রয়েছেন

হজ ব্যবস্থাপনাকে আরও সহজ ও দ্রুত করতে সৌদি আরব থেকে আগামীকাল ঢাকায় ‘নসুক’ নামের একটি অ্যাপ উদ্বোধন করবেন তৌফিক আল-রাবিয়াহ। অ্যাপটি ইতিমধ্যে ইউরোপ-আমেরিকায় চালু হয়েছে। এর মাধ্যমে বাংলাদেশ এজেন্সি কেন্দ্রিক হজ ব্যবস্থাপনা থেকে প্রযুক্তিনির্ভর ব্যবস্থাপনার যুগে প্রবেশ করবে। এজেন্সি-নির্ভরতা ধীরে ধীরে কমবে। বাংলাদেশী হজযাত্রী, ওমরাহযাত্রী এবং অন্যান্য পর্যটকদের জন্য নাসুক প্লাটফর্ম আগামীকাল বৃহস্পতিবার ঢাকায় চালু হবে।

সৌদি আরবের পর্যটন কর্তৃপক্ষের মতে, এশিয়া প্যাসিফিক অঞ্চলের মধ্যে বাংলাদেশ তাদের পঞ্চম বৃহত্তম বাজার। তাই বাংলাদেশকে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছে দেশটি। এই প্রথম সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রী বাংলাদেশে আসছেন বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *