শোক দিবসের সভায় উপস্থিত না থাকায় শিক্ষককে শোকজ

0

ঝালকাঠির রাজাপুরে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান হয়নি বলে জানিয়েছেন সাটুরিয়া এমএম উচ্চ বিদ্যালয়ের ইসলামী ও নৈতিক শিক্ষা বিভাগের সহকারী শিক্ষক মো. শফিকুর রহমানকে শোকজ করা হয়েছে। ২০ আগস্ট স্কুল কর্তৃপক্ষ তাকে শোকজ করেছে। তাকে ৭ দিনের মধ্যে অভিযোগের জবাব দিতে বলা হয়েছে।

জানা গেছে, সাটুরিয়া এমএম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. শফিকুর রহমান জাতীয় শোক দিবসের সভা ও মোনাজাতে অংশ নেননি। ফলে বিদ্যালয়ের প্রার্থনা অনুষ্ঠান সুষ্ঠুভাবে পরিচালনা করা সম্ভব হয়নি। এ কারণে ওই শিক্ষককে শোকজ করা হয়েছে।

এ বিষয়ে সহকারী শিক্ষক মো. শফিকুর রহমান বলেন, ‘সেদিন সকালে পিরোজপুর গিয়েছিলাম। তাছাড়া মোবাইল ফোন হারিয়ে যাওয়ায় কারো সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। আমি অসুস্থ ছিলাম তাই আমাকে ডাক্তারের কাছে যেতে হয়েছিল। ফলে অনুষ্ঠানে যেতে পারিনি। বিষয়টি জানাতে প্রধান শিক্ষককে ফোনে ফোন করি। কিন্তু তার স্বামী ফোন ধরেন।

প্রধান শিক্ষক রিনা বেগম জানান, জাতির পিতার শোক সভা ও দোয়া অনুষ্ঠানে তিনি অংশ নেননি। এ ঘটনায় তাকে শোকজ করা হয়েছে। শোকজ উত্তরে বলেন, পেটে ব্যথা ও ডায়রিয়ার কারণে তিনি স্কুলে আসতে পারেননি। বিষয়টি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে।

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তফা আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *