রাঙ্গুনিয়ায় পাগলা কুকুরের কামড়ে ১০ জন আহত

0

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার পোমরা ইউনিয়নের হাজী পাড়া, নোয়াগাঁও পৌরসভার গোছরা চৌমুহনী বাজারসহ বিভিন্ন এলাকায় পাগলা কুকুরের কামড়ে অন্তত ১০ জন আহত হয়েছে। এছাড়াও ৩টি ছাগল ও ২টি গরুকে কামড়ায়।

সোমবার (২১ আগস্ট) সকালে গোচরা বাজার থেকে শুরু করে হাজীপাড়া, লস্কর পাড়া, উত্তর নোয়াগাঁও, রক্তছড়ি এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

আহতরা হলেন- মোঃ হারুন, মোঃ বাবুল, জাহেদা, মোঃ বাবু, ছখিনা, ফাতেমা, মোঃ রাহাত, মোঃ লেদু বাচা, মোঃ বৈল্যা ও আরও একজন।

জানা গেছে, রাঙ্গুনিয়ার বিভিন্ন এলাকায় এ ধরনের পাগলা কুকুরের উপদ্রব বেড়েছে। বিশেষ করে উপজেলার বাজারে অনেক পাগলা কুকুর রয়েছে।

স্থানীয় চালক হারুন জানান, সকালে গাড়ি নিয়ে বাজারে যাওয়ার সময় হঠাৎ একটি সাদা পাগলা কুকুর আমার হাত কামড়ে ধরে। অনেক প্রচেষ্টা ছাড়া। পরে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা করি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, পাগলা কুকুরের কামড়ে আহতরা সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। বেশির ভাগের মুখে ও হাতে কামড় লেগেছে। তাদের মধ্যে দুইজন স্কুল ও মাদ্রাসার ছাত্র।

রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র শাহজাহান সিকদার জানান, প্রতিবছর পৌরসভা বিভিন্ন স্থান থেকে কুকুর ধরা অভিযান পরিচালনা করে। এবার আবার শুরু হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার দেব প্রসাদ চক্রবর্তী জানান, প্রতিবছর এ সময় কুকুর পাগল হয়ে যায়। তাই সবাইকে সতর্ক থাকতে হবে। যদি আপনি একটি কুকুর দ্বারা কামড়, আপনি অবিলম্বে হাসপাতালে চিকিত্সার জন্য আসা উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *