কেরানীগঞ্জে নির্বাচনী সহিংসতা: ৩০০ গুলিবিদ্ধ দুই ম্যাজিস্ট্রেটকে উদ্ধার

0

ঢাকার কেরানীগঞ্জের হযরতপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের হেফাজত থেকে রোববার রাতে দুই ম্যাজিস্ট্রেটসহ পাঁচজনকে উদ্ধার করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ও র‌্যাব৩০০ গুলি ছোড়ে।

র‌্যাব-১০ এর কেরানীগঞ্জের কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার ফখরুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হযরতপুর উচ্চ বিদ্যালয়ে ভোটগ্রহণ শেষে গণনা চলছে। নিজের জীবনের ভয়ে, চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী বিদ্রোহী আওয়ামী লীগ প্রার্থী আলাউদ্দিনকে তার সমর্থকরা একটি ভোটকেন্দ্রে দুই ম্যাজিস্ট্রেট, একজন প্রিসাইডিং অফিসার এবং দুইজন পুলিশ সদস্যসহ আটক করে। পরে কর্তব্যরত আরেক পুলিশ সদস্য কেরানীগঞ্জে র‌্যাব ক্যাম্পে যোগাযোগ করেন। এরপর র‌্যাব সদস্যরা সেখানে যান।

ফখরুল হাসান জানান, র‌্যাব সদস্যরা ব্যালট বাক্সসহ পাঁচজনকে উদ্ধার করে কেরানীগঞ্জ উপজেলার উদ্দেশে রওনা হয়েছে। এরপর আলাউদ্দিনের সমর্থকরা র‌্যাবকে লক্ষ্য করে ইটপাটকেল ও গুলি ছুড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে র‌্যাবও ফাঁকা গুলি ছোড়ে। এক পর্যায়ে আলাউদ্দিনের সমর্থকরা বালুভর্তি একটি ট্রাক নিয়ে র‌্যাবের পথ অবরোধ করে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে যায়। তারা ফাঁকা গুলিও ছোড়ে।

পরে তারা বালু বোঝাই ট্রাকটি সরিয়ে দুই ম্যাজিস্ট্রেটসহ পাঁচজনকে অক্ষত অবস্থায় কেরানীগঞ্জ উপজেলায় পৌঁছায়।

এই ঘটনায় কেউ আহত হয়নি, র‌্যাবের এই কর্মকর্তা বলেন, বিদ্রোহী প্রার্থী আলাউদ্দিনকে দলীয় নির্দেশ অমান্য করার জন্য আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

হযরতপুর ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন বর্তমান চেয়ারম্যান আয়নাল হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *