বিসিবির মিটিং পরিচালকদের সাকিবকে সমর্থন ।অধিনায়কত্ব নির্বাচনে সাকিবকে কোনো শর্ত দেবে না বোর্ড

0

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এখন পর্যন্ত সাকিব আল হাসানের সঙ্গে যোগাযোগ করেননি, প্রশ্নটি বড় হয়ে ওঠে সংবাদ সম্মেলনে। যতবারই এই প্রশ্ন করা হয়েছে, ক্রিকেট ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস একই উত্তর দিয়েছেন- ‘যাদের নাম উঠে এসেছে তাদের সঙ্গে কথা বলে অধিনায়ক নির্ধারণের দায়িত্ব আমরা সবাই সভাপতিকে দিয়েছি।’ কারণ গতকাল পরিচালনা পর্ষদের জরুরি বৈঠকে ওয়ানডে দলের অধিনায়ক নির্বাচনের প্রশ্নে সাকিবকে নিরঙ্কুশ সমর্থন দেওয়ায় লিটন কুমার দাস বা মেহেদি হাসান মিরাজের নাম উঠেনি। যদিও ব্রিফিংয়ে জালাল ইউনুস শাকিবের সঙ্গে এই দুই নাম অন্তর্ভুক্ত করতে ভুল করেননি। দু-একদিনের মধ্যে সাকিবের সঙ্গে ফোনে কথা বলে অধিনায়ক ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বিসিবি পরিচালক।

অধিনায়কত্ব নির্বাচনে সাকিবকে কোনো শর্ত দেবে না বোর্ড। বরং বাঁহাতি অলরাউন্ডারের মতামত ও ইচ্ছাকে গুরুত্ব দেওয়া হবে। জালাল ইউনুস বলেন, সাকিবের মতো আমরাও জানতে পারব সে কী করতে চায়। ৩৬ বছর বয়সী এই অলরাউন্ডার রাজি হলে বোর্ড কিছু মনে করবে না। তবে সাকিবের পক্ষ থেকে কোনো পরামর্শ থাকলে তা গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে বিসিবি।

তবে সাকিবের সঙ্গে সভাপতি পাপনের কথা হয়েছে বলে বোর্ড কর্মকর্তাদের অনেকেই মনে করেন। পরিচালকদের সমর্থন নিতে তিনি জরুরি বৈঠক ডাকতে রাজি হলেই। একজন কর্মকর্তা যেমন বলেছেন, “শাকিবের মতামত না থাকলে জরুরি বৈঠক ডাকা হতো না।” বোর্ড সভাপতি এমন কাঁচা মানুষ নন যে তিনি নিশ্চিত না হয়ে বা সাকিবের মতামত না নিয়ে বোর্ডের সিদ্ধান্ত জানতে চাইবেন। যোগাযোগ ছাড়া সিদ্ধান্ত নিলে সাকিব তা করতে পারেন। তাহলে কি হবে?’

যা-ই হোক, সাকিবকে আগেই অধিনায়ক ঠিক করেছেন বিসিবি সভাপতি। জরুরি বৈঠকে সভাপতির কথা থেকে পরিচালকরা তা বুঝে নেন। সব পরিচালকরা সাকিবকে সমর্থন করায় পাপন হেসে বলেন, ‘তাহলে বলি সাকিব ছাড়া আর কে হবে অধিনায়ক।’ সাকিব যে বিশ্বকাপ দলের অধিনায়ক, তা নিয়ে কোনো সন্দেহ নেই। এশিয়া কাপের দল ঘোষণার দিনই অধিনায়ক ঘোষণা করা হবে। আজ প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ঢাকায় পৌঁছালে নির্বাচক কমিটির বৈঠকে দল চূড়ান্ত করা হবে। লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলার বিষয়ে সাকিবের মতামত নেওয়া হবে জুমে। দুই থেকে তিন দিনের মধ্যে অধিনায়কের পাশাপাশি দলও ঘোষণা করতে পারবে বোর্ড বলে আশা করা হচ্ছে। সাকিব যদি টেস্ট নেতৃত্ব ছাড়তে চান, সেটাও ঘোষণা করা হবে একই সময়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *