সাকিবের ইচ্ছাই প্রাধান্য পাবে।আজ বিসিবির অধিনায়ক নির্বাচনের বৈঠক

0

সাকিব আল হাসানের সঙ্গে কথা বলতে চান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। উদ্দেশ্য সাকিবের পরিকল্পনা জানা। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ তিনি পরপর খেলবেন কি না, তা জানা যাবে। কারণ দীর্ঘ মেয়াদে ওয়ানডে অধিনায়ক নিয়োগের পরিকল্পনা করছে বিসিবি। এক্ষেত্রে সাকিবের মতামতকে প্রাধান্য দেওয়া হবে।

গত ৫ আগস্ট আবাহনী ক্লাবে সাংবাদিকদের পাপন জানান, সাকিবের পরিকল্পনা জেনে তারা সিদ্ধান্ত নেবেন। তিনি আরও বলেন, অধিনায়ক হিসেবে সাকিবই তাদের নিশ্চিত পছন্দ। এই কয়েক দিনে বাঁহাতি অলরাউন্ডারের সঙ্গে বোর্ড সভাপতির কথা হয়েছে কিনা জানা নেই। বিসিবি পরিচালকরাও বিষয়টি নিশ্চিত করতে পারছেন না। তবে বেশির ভাগ পরিচালকেরই অনুমান দুই পক্ষের মধ্যে কথা হয়েছে। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণা বাকি। যা পরিচালনা পর্ষদের আজকের সভায় অনুমোদন সাপেক্ষে করা হবে।

যদিও জাতীয় দলের নির্বাচকরা বলছেন, সাকিবের সঙ্গে তাদের কথা হয়নি। তবে সাকিব শ্রীলঙ্কা বসেও জানেন কবে দল দেওয়া হবে। এশিয়া কাপের জন্য নির্বাচিত ১৫ সদস্যের দল সম্পর্কেও তিনি জানেন। তামিম ইকবাল অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর থেকেই নির্বাচকরা হয়তো সাকিবের সঙ্গে যোগাযোগ রেখেছেন। সে যাই হোক, সাকিবকে ওয়ানডে অধিনায়ক করার সিদ্ধান্ত নেওয়া হলে পরিচালকদের ভোট তার বিপক্ষে না পড়ার সম্ভাবনাই বেশি।

জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন যেমন বলছেন, ‘সাকিবের সঙ্গে বিকল্প ভাবার দরকার নেই। আমি সাকিবকে অধিনায়ক হিসেবে পছন্দ করি।’ তিনি মনে করেন নাজমুল হাসান পাপন সাকিবের মতামত জেনেছেন। বাকিটা বোর্ড মিটিংয়ে আলোচনা করা হবে। পাপনকে হোয়াটসঅ্যাপে মেসেজ করা হলে তিনি উত্তর দেননি।

অধিনায়কত্ব ইস্যুতে নতুন মোড় এসেছে- টেস্ট নেতৃত্ব ছেড়ে দিতে পারেন সাকিব। লিটন কুমার দাসকে টেস্ট অধিনায়ক করা হতে পারে। সাদা বলের অধিনায়ক থাকবেন সাকিব। ৩৬ বছর বয়সী এই অলরাউন্ডারকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি অবাক হয়ে যান। কারণ এ নিয়ে কোনো আলোচনা হয়নি।

বিসিবির ক্রিকেট ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসকে প্রশ্ন করা হলে তিনি বলেন, এ নিয়ে কোনো আলোচনা হয়নি। আগামীকাল (আজ) বোর্ড সভায় এ বিষয়ে আলোচনা হবে।

বোর্ড কর্মকর্তাদের মতে, সাকিব দুই বছর না তিন বছর খেলবেন, সেটা অন্য বিষয়। এই মুহূর্তে বিশ্বকাপ মাথায় রেখে সিদ্ধান্ত নেওয়াই ভালো। বিশ্বকাপ শেষেই জানা যাবে সাকিব কেমন খেলতে চান। তিন সংস্করণে অধিনায়ক হলে তাদের কোনো সমস্যা নেই।

একজন পরিচালক জানান, আজকের বৈঠকে তিন সংস্করণে সাকিবকে অধিনায়ক রাখার জন্য বিসিবি সভাপতিকে অনুরোধ করবেন তিনি। সব্যসাচীকে সিরিজে বিশ্রাম দেওয়া হলে তিনি নেতৃত্ব দেওয়ার জন্য সহ-অধিনায়ক বসানোর পক্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *