যুদ্ধ  রাশিয়ার ভুমিতে যাচ্ছে, মস্কোতে ড্রোন হামলার পর জেলেনস্কি

0

রাশিয়ার রাজধানী মস্কোতে ড্রোন হামলার পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সতর্ক করেছেন যে যুদ্ধ রাশিয়ার ভুমিতে যাচ্ছে।

দুই দেশের মধ্যে যুদ্ধ পরিস্থিতির প্রেক্ষাপটে তিনি রাশিয়ার মাটিতে হামলাকে ‘অসম্ভব, স্বাভাবিক এবং অত্যন্ত ন্যায়সঙ্গত’ বলেও অভিহিত করেছেন।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রোববার তারা মস্কোর আকাশসীমায় ইউক্রেনের তিনটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। এর মধ্যে দুটি ড্রোন অফিস ভবনে আঘাত হানে।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন বলেছেন, রাতে ড্রোন হামলা চালায় ইউক্রেন। হামলায় দুটি অফিস ভবনের সামনের অংশ সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কেউ হতাহত হয়নি।

ড্রোন হামলার পর মস্কোর ভিনুকোভা বিমানবন্দর বন্ধ করে দিয়েছে রাশিয়া সর্বশেষ ড্রোন হামলার জন্য ইউক্রেনকে দায়ী করেছে।

প্রসঙ্গত, রাশিয়ার রাজধানী মস্কোর অবস্থান ইউক্রেনের সীমান্ত থেকে প্রায় ৫০০ কিলোমিটার দূরে। ইউক্রেনের সংঘাতের সময় মস্কোতে হামলার ঘটনা বিরল, তবে সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি অনুষ্ঠানে রাশিয়া ইউক্রেনকে শহরটিতে ড্রোন হামলার জন্য অভিযুক্ত করেছে।

রবিবার পশ্চিম ইউক্রেনীয় শহর ইভানো-ফ্রাঙ্কিভস্ক থেকে একটি ভিডিও বক্তৃতায় জেলেনস্কি বলেছেন যে ইউক্রেন ধীরে ধীরে শক্তিশালী হয়ে উঠছে।

তিনি বলেন, “আজ রাশিয়ার তথাকথিত ‘বিশেষ সামরিক অভিযানের’ ৫২২তম দিন। রাশিয়ান নেতৃত্ব ভেবেছিল যে তাদের সামরিক অভিযান কয়েক সপ্তাহের মধ্যে শেষ হবে। কিন্তু যুদ্ধ ধীরে ধীরে রাশিয়ার মাটিতে চলে যাচ্ছে। এবং এটি অনিবার্য। , স্বাভাবিক এবং খুব ন্যায়সঙ্গত।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *