শাহাদাতে কারবালা মাহফিল শেষ হবে রাত ১০টার মধ্যে, সীমিত মাইক

0

চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণে আগামী ২০ জুলাই থেকে শুরু হতে যাচ্ছে ১০ দিনব্যাপী ৩৮তম আন্তর্জাতিক শাহাদাত কারবালা মাহফিল। জনদুর্ভোগের কথা বিবেচনা করে রাত ১০টার মধ্যে মাহফিল শেষ হবে এবং মাইকের ব্যবহার সীমিত করা হবে।

সোমবার (১৭ জুলাই) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে আয়োজিত সংবাদ সম্মেলনে পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান ও মাহফিল আয়োজক কমিটির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান এ তথ্য জানান। এ সময় জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ও শাহাদাত কারবালা মাহফিল আয়োজক কমিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, শান্তির ধর্ম ও মানবতার ধর্ম পবিত্র ইসলাম। আমাদের প্রিয় নবী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাঁর সাহাবী ও আউলিয়ায়ে কেরামের সাথে যুগে যুগে মানুষের প্রশংসা প্রচার করেছেন। একইভাবে ইমাম হোসাইন (রা.) ও আহলে বাইত রাসুলুল্লাহ (সা.)-এর দর্শন ছিল শান্তি প্রতিষ্ঠা এবং কল্যাণ ও ন্যায়ের পতাকা সমুন্নত রাখা।

সকলকে নিজ নিজ অবস্থান থেকে মাহফিলের সুন্দর ও সফলতায় অবদান রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, ১০ দিনব্যাপী শাহাদাত কারবালা মাহফিলে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাচ্ছিরে কোরআন, উলামা-মাশায়েখগণ অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন। এছাড়াও অতিথি বক্তা হিসেবে যোগ দেবেন শিক্ষাবিদ, গবেষক, ইসলামী চিন্তাবিদ, রাজনীতিবিদ, ব্যবসায়ী, মন্ত্রীসহ সরকারের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সমাজসেবার জন্য দেশের অন্যতম একুশে পদক প্রাপ্ত এই শিল্পপতি আরও জানান, এবারের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সাজ্জাদানশীর ও শাহসুফী সৈয়দ আফিফ উদ্দিন আল-মনসুর আল-জিলানী (রা),ভারতের কাসওয়াসা দরবার শরীফের গাজী মিল্লাত সৈয়দ হাসেমী মিয়া। আল-জিলানী ও সৈয়দ নুরানী মিয়া আল-জিলানী, কলকাতার টিপু সুলতান জামে মসজিদের খতিব শাহসুফী সাখাওয়াত হোসেন বারকাতিসহ বিশ্ববরেন্য স্কলারবৃন্দ অংগ্রহণ করবেন। প্রতিদিনের মাহফিলে কোরআন তেলাওয়াত করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তিলাওয়াত শাইখ আহমদ বিন ইউসুফ আল-আজহারী।

আগামী ২০ জুলাই থেকে ২৯ জুলাই বাদ আছর প্রতিদিন আহলে বায়েতে রাসুল (সাঃ) নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। প্রখ্যাত আলেম ছাড়াও প্রতিদিন বিদেশি ইসলামিক স্কলাররা বক্তৃতা দেবেন। মাহফিলে যোগদানের মাধ্যমে আহলে বাইতকে হৃদয়ে রসূলের ভালোবাসা ধারণ করে দুই জাহানের সফলতা অর্জনের আহ্বান জানানো হয়।

ড. মোহাম্মদ জাফর উল্লাহ লিখিত বক্তব্য পাঠ করেন। পরিষদের প্রচার সম্পাদক দিলশাদ আহমদ ও যুগ্ম সম্পাদক প্রফেসর কামাল উদ্দিন আহমদসহ অন্যান্যের মধ্যে আনজুমান ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মহসিন, মহাসচিব আনোয়ার হোসেন, জমিয়তুল ফালাহ মসজিদের খতিব মাওলানা আবু তালেব প্রমুখ। আলাউদ্দিন। পিএইচপি ফ্যামিলির পরিচালক ও মাহফিলের প্রধান সমন্বয়কারী আলী হোসেন সোহাগ, গাউছিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, সহ-সভাপতি খোরশেদুর রহমান, সিরাজুল মোস্তফা, জাফর আহমদ সওদাগর, আবদুল হাই মাসুম, হাফেজ মোঃ সালামত উল্লাহ, এসএম সফি, মাহবুবুল আলম, মনসুর শিকদার, খোরশেদ আলী চৌধুরী, হাফেজ আহমদুল হক, মাইনুদ্দিন মিঠু, সাহাবুদ্দিন, জহির উদ্দিন, বিভিন্ন দরবারের  সাজ্জাদানশীন, আওলাদ ও পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *