আবারও বিমান হামলায় কেঁপে উঠল কিয়েভ

0

ইউক্রেনের রাজধানী কিয়েভ এবং দেশটির প্রধান শহরগুলোতে বিমান হামলা হয়েছে। দেশটির দক্ষিণে জাপোরিজিয়া এবং ওডেসাতেও হামলার খবর পাওয়া গেছে। ক্রেমলিনে ড্রোন হামলার জন্য ইউক্রেনকে দোষারোপ করার একদিন পর এই হামলা হলো।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বর্তমানে নেদারল্যান্ডে রয়েছেন। তার আকস্মিক সফরের অংশ হিসেবে দ্য হেগে বক্তৃতা দেওয়ার সময় বিমান হামলা হয়। সেখান থেকে আন্তর্জাতিক অপরাধ আদালতেও যাবেন তিনি।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দ্য হেগে এক বক্তৃতায় ক্রেমলিনের ওপর হামলা চালানোর কথা অস্বীকার করেছেন। সেখানে তিনি বলেন, আমরা মস্কো বা পুতিন আক্রমণ করিনি। আমরা আমাদের ভূখণ্ডে যুদ্ধ করছি। আমরা আমাদের গ্রাম ও শহর রক্ষার জন্য লড়াই করছি। কথিত ড্রোন হামলার পর প্রতিশোধ নেওয়ার হুমকি দিয়েছে রাশিয়া।

এর আগে, রাশিয়ার রাষ্ট্রপতির কার্যালয় বলেছিল যে মঙ্গলবার রাতে ক্রেমলিনে দুটি ড্রোন হামলার চেষ্টা করা হয়েছিল, তবে রাশিয়ার প্রতিরক্ষা বাহিনী ওই রাতেই দুটি ড্রোন ধ্বংস করে।

হামলার অভিযোগ এনে যথাসময়ে উপযুক্ত জবাব দেওয়ার হুমকি দিয়েছে রাশিয়া। এমন ঘোষণার পর বৃহস্পতিবার সকালে ইউক্রেনের অনেক অঞ্চলে বিমান হামলার সাইরেন বেজে ওঠে। কিয়েভ এবং ওডেসায় বিস্ফোরণের খবর পাওয়া গেছে। তবে এই হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেছে কিনা তা এখনো নিশ্চিত করেনি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *