চট্টগ্রাম-৮ উপনির্বাচন: ভোটারদের কেন্দ্রে নিয়ে যাওয়াকে গুরুত্ব দিচ্ছে আওয়ামী লীগ

0

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপনির্বাচনে ভোটারদের ভোটকেন্দ্রে নিয়ে যাওয়ার বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলও একে চ্যালেঞ্জ হিসেবে দেখছে। আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠেয় এই উপনির্বাচনে ভোটার উপস্থিতি বাড়াতে বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিদের সঙ্গে আলোচনা শুরু করেছেন আওয়ামী লীগের বর্তমান নেতা ও দলীয় প্রার্থী নোমান আল মাহমুদ।

সোমবার রাতে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় আওয়ামী লীগ প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয়ে চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগের অধীনে মৌলিক ইউনিয়ন সমন্বয় পরিষদের সঙ্গে বৈঠক করেন দলটির নেতারা। সমন্বয় পরিষদের আহ্বায়ক ও বাংলাদেশ তেল-গ্যাস শ্রমিক ফেডারেশনের মহাসচিব মুহাম্মদ আয়াকুবের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। এছাড়া বৈঠকে দলের প্রার্থী নোমান আল মাহমুদসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সোমবার সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

আ জ ম নাছির চট্টগ্রাম-৮ উপনির্বাচন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের ড্রেস রিহার্সাল বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি-জামায়াত নানাভাবে নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করছে। তাই ভোটের দিন তাদের ব্যাপারে সতর্ক থাকুন। জনগণের মন জয় করে ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে যাওয়াকে গুরুত্ব দিতে হবে।

সভাপতির বক্তব্যে মুহাম্মদ আয়াকুব বলেন, নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্র নিয়ে কমিটি গঠন করা হয়েছে। এসব কমিটির সদস্যদের কেন্দ্রে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের পাশাপাশি তাদের পারিবারিক ভোটারদের উপস্থিতি নিশ্চিত করতে হবে। এছাড়া সরকারের অর্জন ও সাফল্য জনগণের সামনে তুলে ধরতে হবে, তাহলে ভোটার উপস্থিতি বাড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *