মেক্সিকোয় অভিবাসী কেন্দ্রে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৪০

0

মার্কিন সীমান্তের কাছে মেক্সিকোর সিউদাদ জুয়ারেজের একটি অভিবাসী কেন্দ্রে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে অন্তত ৪০ জনে দাঁড়িয়েছে। এই ঘটনায় আরও অনেকে আহত হয়েছেন। স্থানীয় সরকারের সঙ্গে দুটি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এ খবর জানিয়েছে।

মেক্সিকোর ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউটের (আইএনএম) অফিসে আগুন লাগে। মেক্সিকো ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউটের (আইএনএম) অফিসে আগুন লাগে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ এখনও আগুনের কারণ এবং হতাহতদের জাতীয়তা ঘোষণা করেনি।

কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে যে শহরের বিভিন্ন রাস্তা থেকে ৭১ জন অভিবাসন-প্রত্যাশীকে আইএনএম সেন্টারে আনার পর আগুনের ঘটনা ঘটে। আগুন লাগার সময় সেখানে অবস্থান করছিলেন ৬৮ জন।

কর্মকর্তাদের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, প্রত্যাবাসন নিয়ে বিক্ষোভের কারণে আগুনের সূত্রপাত হতে পারে।

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের টেক্সাসের এল পাসো শহরের বিপরীতে অবস্থিত ডিটেনশন ক্যাম্পে রাত সাড়ে ৯টার দিকে আগুনের ঘটনা ঘটে। স্থানীয় সময় সোমবার। কর্তৃপক্ষ বিশ্বাস করে যখন অভিবাসীরা তাদের প্রত্যাবাসন করা হবে জানতে পেরে বিছানার চাদরে আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু করে তখন আগুনের সূত্রপাত হয়।

লোপেজ এক সংবাদ সম্মেলনে বলেছেন যে তারা ভাবেননি এটি এমন ভয়ানক ট্র্যাজেডির দিকে নিয়ে যাবে।

তিনি আরও বলেন, ওই বন্দিশিবিরের অধিকাংশ অভিবাসী মধ্য আমেরিকা ও ভেনিজুয়েলার বাসিন্দা।

মার্কিন যুক্তরাষ্ট্রে আশ্রয়প্রার্থী অনেক অভিবাসীকে সিউদাদ জুয়ারেজ শহরে আটকে রাখা হয়েছে। প্রতি মাসে প্রায় ২ লাখ মানুষ মেক্সিকো থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে সীমান্ত অতিক্রম করে। তাদের বেশিরভাগই মধ্য ও দক্ষিণ আমেরিকা থেকে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *