বিসিএস কর ক্যাডারের নারী কর্মকর্তাদের আয়োজনে নারী দিবস উদযাপন

0

জাতীয় রাজস্ব বোর্ডের আয়কর বিভাগের সকল স্তরের নারী কর্মকর্তারা আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেছেন। দিবসটি উপলক্ষে বুধবার বিকেলে রাজধানীর পুরাতন পল্টনে ট্যাক্স ক্লাবে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ছিল বিশেষ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

নারী দিবস উদযাপন কমিটির যুগ্ম আহ্বায়ক অতিরিক্ত কর কমিশনার আয়েশা সিদ্দিকা শেলী তার স্বাগত বক্তব্যে কর ক্যাডারের সকল নারীকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ার এবং পেশাদারিত্ব নিয়ে কাজ করার আহ্বান জানান। তিনি নারী কর্মকর্তাদের সার্বিক কল্যাণে বিসিএস ট্যাক্স উইমেন ফোরাম গঠনের প্রস্তাব করেন এবং বিসিএস ট্যাক্সেশন অ্যাসোসিয়েশনের বার্ষিক কর্মসূচিতে এই অনুষ্ঠানকে অন্তর্ভুক্ত করার আহ্বান জানান।

তিনি উল্লেখ করেন যে এবারের নারী দিবসের প্রতিপাদ্য, ‘ডিজিটাল প্রযুক্তির উদ্ভাবন লিঙ্গ বৈষম্য দূর করবে’ আয়কর বিভাগের সকল নারী কর্মকর্তাদের জন্য খুবই প্রাসঙ্গিক। প্রযুক্তির উন্নয়ন আয়কর বিভাগকে আরও সমৃদ্ধ করবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়তে বিসিএস কর ক্যাডারের সকল নারীর সামগ্রিক দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে এই প্লাটফর্ম ভূমিকা রাখবে। প্রজন্ম থেকে প্রজন্ম, কর বিভাগের নারীরা পারস্পরিক সহমর্মিতা ও বন্ধুত্ব নিয়ে এগিয়ে যাবে। তিনি বলেন, বর্তমানে বিসিএস কর ক্যাডারের নারী কর্মকর্তার সংখ্যা প্রায় ১২০ জন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকারি কাজের পাশাপাশি আয়কর বিভাগের নারী কর্মকর্তারা বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত থেকে বিভিন্ন দায়িত্ব পালন করছেন। তারা ভবিষ্যতে পেশাগত মান উন্নয়নের পাশাপাশি জাতীয় অর্থনীতিতে বৃহত্তর ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

আলোচনায় অংশ নেন জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক সদস্য শাহীন আক্তার, সদস্য সচিব ছিলেন অতিরিক্ত কর কমিশনার রোকসানা তাবাচ্চুম। অনুষ্ঠানের আহ্বায়ক কর অঞ্চল-১১ ঢাকা কর কমিশনার রনক আফরোজ নারী দিবসের তাৎপর্য ও নারীর ভূমিকা নিয়ে বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *