বগুড়ায় ১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ১২৯ জন

0

বগুড়ায় মেধা ও যোগ্যতার ভিত্তিতে ১২০ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পেয়েছেন ১২৯ জন যুবক।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে জেলার পুলিশ লাইনস মিলনায়তনে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী এ তথ্য জানান। এ উপলক্ষে নবনিযুক্ত যুবকদের অভিনন্দন ও ফুল দিয়ে বরণ করা হয়।

জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, মুক্তিযুদ্ধের প্রথম প্রতিরোধ বাহিনী হিসেবে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি অব্যহত রাখতে শুধুমাত্র মেধা ও প্রয়োজনীয় যোগ্যতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পন্ন করা হয়েছে। এ নিয়োগে কোনো ধরনের আর্থিক লেনদেন বা অন্য কোনো অনিয়ম যাতে না হয় সেজন্য গোপনীয়তা বজায় রেখে কনস্টেবল নিয়োগে সুষ্ঠুভাবে যাচাই-বাছাই করা হয়েছে। পুলিশ কনস্টেবল নিয়োগের প্রায় কয়েক মাস আগে থেকেই সোশ্যাল মিডিয়ায় প্রচারণা, লিফলেট বিতরণ ও জেলার বিভিন্ন স্থানে ব্যানার টাঙানো। এবার আর্থিক লেনদেনসহ যাবতীয় অনিয়ম ও সুপারিশ পরিহার করে পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পন্ন করতে ব্যাপক প্রচারণা চালানো হয়।

জানা গেছে যে ১২৯ নিয়োগপ্রাপ্ত কনস্টেবলের বেশিরভাগই খুব দরিদ্র পরিবার থেকে এসেছেন। এর মধ্যে ১১০ জন পুরুষ ও ১৯ জন মহিলা সদস্য নিয়োগ করা হয়েছে।

নওগাঁ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) গাজিউর রহমান, নাটোর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বারীগ্রাম সার্কেল) নবনিযুক্তদের অভিনন্দন জানানোর সময় উপস্থিত ছিলেন। রাজীব, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) হেলেনা আক্তার, সহকারী পুলিশ সুপার (শিবগঞ্জ-সোনাতলা) তানভীর হাসান।

উল্লেখ্য, গত ২ মার্চ থেকে পুলিশ কনস্টেবল নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে জেলার ১২টি উপজেলার ৩ হাজার ৩১৭ জন চাকরিপ্রার্থী লাইনে দাঁড়িয়েছিলেন। পরবর্তীতে মৌখিক পরীক্ষার জন্য শারীরিকভাবে যোগ্য ৩২৭ জন প্রার্থীকে নির্বাচিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *