এক ম্যাচে রান পেয়ে অনেক কিছু শিখেছি এটা বলা ঠিক হবে না: শান্ত

0

সদ্য শেষ হওয়া বিপিএলে সর্বোচ্চ রান করেছেন নাজমুল শান্ত। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে রানে ছিলেন তিনি। রান পেয়ে খুশি বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান। তবে অনেক কিছু শিখেছেন বলাটা ঠিক হবে না বলেও মনে করেন তিনি। তার মতে, ইনিংসে অনেক ভুল ছিল।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি নাজমুল শান্ত বলেন, “আমি মাত্র একটি ম্যাচে রান করেছি। এখন অনেক কিছু শিখেছি এটা বলা ঠিক হবে না। বরং অনেক ভুল হয়েছে। যদি ইনিংস বাড়ানো যেত, দলের রান হত ২৪০-২৫০।

প্রশ্নের উত্তরে নাজমুল বলেন, নিজে বড় ইনিংস করতে না পারলেও বাংলাদেশ দলের অনেকেই কঠিন পরিস্থিতিতে ভালো ইনিংস খেলে দলকে জিতেছেন। শেষ সিরিজে ডেড ম্যাচ বাঁচিয়েছিলেন মেহেদি মিরাজ। এর আগে জিতেছিলেন আফিফ-ইয়াসির। শান্তার কথামতো, আজ সে বহন করতে পারেনি। তবে যাকে সামনে দাঁড় করানো হবে তার ইনিংস বাড়বে বলে আশা করা হচ্ছে।

মিডল অর্ডারে টানা তিন উইকেট হারানোর পর তারা ব্যাকফুটে পড়ে গেছে বলে শান্তর মনে হয়েছে। সেখান থেকে উঠতে পারেননি। একই রকম চাপে সেঞ্চুরি করা ডেভিড মালান পরিস্থিতি বুঝে ব্যাটিং করে দলকে জিতিয়েছেন, ‘মালান পরিস্থিতি পড়ে ব্যাটিং করেছেন। মিরাজ সুযোগ নেয়নি। মাঝে মাঝে সুযোগ নেন তাইজুল। নিপুণভাবে খেলেছেন। উইকেটটা শুরু থেকেই খুব কঠিন ছিল। শুরুর ১৫-২০ ওভারে কিছুটা সুবিধা ছিল। পরে বোলারদের সহায়তা করেন। স্পিনারদের সঙ্গে তাসকিন খুব ভালো বোলিং করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *