মহিউদ্দিনের বিরুদ্ধে মামলার নিন্দা সিইউজে’র

0


চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) নেতারা গণমাধ্যমে প্রকাশিত সংবাদের জের ধরে সাংবাদিকদের বিরূদ্ধে সংশ্লিষ্টদের মামলা ও হুমকি দেওয়ার ঘটনাকে অনভিপ্রেত ও অনাকাঙ্খিত বলে মন্তব্য করে এর তীব্র নিন্দা জানিয়েছেন।
সিইউজে’র সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম এক যৌথ বিবৃতিতে বলেন, সম্প্রতি দৈনিক আমাদের সময়ে প্রকাশিত একটি সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করার জের ধরে দায়ের করা একটি মামলায় সিইউজে সদস্য মো. মহিউদ্দিনকে আসামী করা হয়েছে। এছাড়া দ্য ডেইলী স্টার পত্রিকার স্টাফ রিপোর্টার এফ এম মিজানুর রহমান ও আজকের পত্রিকার স্টাফ রিপোর্টার সোহেল মার্মাকে স্ব স্ব পত্রিকায় প্রকাশিত সংবাদের জের ধরে দেখে নেয়ার হুমকি দিয়েছে একটি মহল।
সাংবাদিক নেতৃবৃন্দ এ ধরণের ঘটনা মুক্ত সাংবাদিকতার জন্য হুমকি উল্লেখ করে এসব মামলা ও সাংবাদিকদের প্রতি হুমকির তীব্র নিন্দা জানান।
সিইউজে নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা এসব মামলা প্রত্যাহার করে নেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। সেই সঙ্গে পেশাগত কারণে সাংবাদিকদের সঙ্গে যে কোন ধরণের বিরূপ আচরণ থেকে বিরত থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
প্রসঙ্গত, সাংবাদিকতার নামে চাঁদাবাজি, মিথ্যে ভয় ও হুমকি দেওয়ার বিভিন্ন ঘটনায় কথিত সাংবাদিক আয়ান শর্মার বিরুদ্ধে গত ১৫ ফেব্রুয়ারি ‘কয়লা আয়ন শর্মার ময়লা যায়নি’ শিরোনামে দৈনিক আমাদের সময়ের শেষ পৃষ্টায় সংবাদ প্রকাশিত হয়। এরপর গত ১৯ ফেব্রুয়ারি ‘দখল চাঁদাবাজ চক্রের আয়ান শর্মা দেখান পত্রিকার ভয়’ শীর্ষক আরো একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদ দুটি প্রকাশের পর গত বুধবার ও বৃহস্পতিবার আয়ান শর্মা দৈনিক আমাদের সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ গোলাম সারওয়ার, পিএইচপি ফ্যামিলির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইকবাল হোসেন, দৈনিক আমাদের সময়ের প্রতিবেদক মেহেদী হাসান ও মো. মহিউদ্দিনের বিরুদ্ধে মানহানির দুইটি মামলা করেন। মামলা দুটি দায়েরের পর সিইউজে এই বিবৃতি দিলো। সিইউজের প্রচার ও প্রকাশনা সম্পাদক সরওয়ার কামাল বিবৃতিতে স্বাক্ষর করেন।
প্রসঙ্গত, মামলার আসামি মো. মহিউদ্দিন চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) স্থায়ী সদস্য। আর সাংবাদিকতার নামে চাঁদাবাজির কারণে ২০০৫ সালে সিইউজেতে মুচলেকা দিয়েছিলেন আয়ান শর্মা। লিখিত অঙ্গীকার করেছিলেন-সাংবাদিকতার মহান পেশার সঙ্গে নিজের কলঙ্কিত নাম কখনো জড়াবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *