জন্ম নিবন্ধন জালিয়াতি: চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে ৫ জন গ্রেফতার

0

চট্টগ্রামে জন্ম নিবন্ধন জালিয়াতি মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার নগরীর দামপাড়া সিএমপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে গ্রেফতারের ঘোষণা বিষয়টি জানানো হয়। গ্রেফতারকৃত পাঁচজন হলেন হাটহাজারীর সরকারহাট গ্রামের মো. সাগর আহমেদ জোভান, নড়াইলের লোহাগড়ের কুমদী গ্রামের শেখ সেজান, কুমিল্লার তিতাসের বড়বাড়ি গ্রামের মেহেদী হাসান, সিরাজগঞ্জের রায়গঞ্জের মুড়া গ্রামের মীরের দেউল। শাকিল হোসেন ও ফুলপুর ময়মনসিংহের পুরাপুটিয়া গ্রামের মো. মাসুদ রানা।

মেহেদী হাসান সোনারগাঁ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞানের শেষ বর্ষের ছাত্র। গত বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত চট্টগ্রাম, নড়াইল, ঢাকা, গাজীপুর ও সিরাজগঞ্জে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে নগর পুলিশের কাউন্টার টেররিজম বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. লিয়াকত আলী জানান, প্রতারকরা প্রথমে চট্টগ্রাম সিটি করপোরেশন, পরে ঢাকা উত্তর, কুমিল্লা ও ময়মনসিংহ সিটি কর্পোরেশন, ফরিদপুর, বাগেরহাট, নরসিংদী জেলাসহ আরও কয়েকটি জেলায় সার্ভারে প্রবেশের চেষ্টা করে। এর মধ্যে যেসব স্থানে তারা লাভবান হচ্ছেন; সেই জায়গার নামেই তৈরি করা হয় জন্মনিবন্ধন সনদ। তবে নম্বরটি আসল হলেও উত্তোলনের জায়গাটি ভুয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *