চট্টগ্রামে শিক্ষা সফরের বাসের সঙ্গে কাভার্ড ভ্যানের সংঘর্ষ ৩০ জন আহত

0

চট্টগ্রামের লোহাগাড়ায় নেত্রকোনা সরকারি কলেজের শিক্ষা সফরের বাসের সঙ্গে কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। আহত হয়েছেন ৩০ জন।

শুক্রবার ভোর ছয়টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া থানার চুনতি হাজির এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর প্রায় এক ঘণ্টা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে।

আহতদের মধ্যে রয়েছেন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক ইদ্রিস আলী, আনিসুর রহমান আকন্দ ও ইয়াছির আলী। বাকিরা ছাত্র।

শিক্ষার্থীরা জানান, কক্সবাজারের সেন্টমার্টিনে ৫৬ জন শিক্ষক-শিক্ষার্থী শিক্ষা সফরে যাচ্ছেন। বৃহস্পতিবার বিকেল পাঁচটায় তারা নেত্রকোনা থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা হন। সকালে লোহাগড়ায় কাভার্ড ভ্যান ও বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। পরে স্থানীয়রা আহতদের কয়েকজনকে উদ্ধার করে লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। বাকিরা চট্টগ্রামগামী বিভিন্ন বাস ও পরিবহনে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে যান।

চমেক হাসপাতালের চিকিৎসকরা জানান, তারা ৩০ জনকে চিকিৎসা দিয়েছেন। এদের মধ্যে তিনজন শিক্ষককে সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা নিরাপদ। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

রাজ্যের বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। মোস্তাকিম ও শাহরিয়ার আলম রাজু বলেন, আমরা সৌখিন পরিবহনে নেত্রকোনা থেকে কক্সবাজার যাচ্ছিলাম। বাস চালক খুব দ্রুত গতিতে চালাচ্ছিলেন। বিপরীত দিক থেকে আসা গাড়িগুলোও ছিল দ্রুত গতিতে। একটি গাড়ি ওভারটেক করার সময় বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ড ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

দোহাজারী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ এরফান জানান, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে যান চলাচল স্বাভাবিক করে। দুর্ঘটনার কবলে পড়া বাস ও কাভার্ডভ্যানটি উদ্ধার করে থানায় আনা হয়েছে। বাসের চালক পলাতক। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *