বিদ্যুতের দাম বাড়ানো গণবিরোধী সিদ্ধান্ত: মির্জা ফখরুল

0

পাইকারি ও খুচরা পর্যায়ে বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিদ্যুতের দাম বৃদ্ধি সরকারের গণবিরোধী সিদ্ধান্ত উল্লেখ করে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানিয়ে তিনি বলেন, গ্যাস, বিদ্যুতের দাম কমানোর ১০ দফা দাবিতে আগামী ৪ ফেব্রুয়ারি দেশব্যাপী বিভাগীয় সভা করবে । সে জনসভাকে সফল করে সরকারের এই গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদ করার আহ্বান জানান তিনি। মঙ্গলবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিদ্যুৎ খাতে সীমাহীন দুর্নীতি ও অনিয়মের খেসারত দিতে হচ্ছে জনগণকে। তাদের দিয়ে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করা হচ্ছে অনুগত মানুষের সুবিধার জন্য। যেখানে তারা বিদ্যুৎ উৎপাদন না করে বসে জনগণের টাকায় ক্যাপাসিটি চার্জের নামে কলাগাছ তৈরি করছে।

বিএনপি মহাসচিব বলেন, দফায় দফায় বিদ্যুতের দাম বাড়ানো সরকারের গণবিরোধী, কাপুরুষোচিত ও অযৌক্তিক সিদ্ধান্ত। মাত্র ১৯ দিন আগে খুচরা পর্যায়ে বিদ্যুতের দাম এক ধাপ বেড়েছে। ১৯ দিন পর আবারও খুচরা ও পাইকারি পর্যায়ে দাম বৃদ্ধি সরকারের গণবিরোধী চরিত্রের বহিঃপ্রকাশ। বিদ্যুতের দাম বাড়ার ফলে আবারও বাড়বে জিনিসপত্রের দাম। মানুষ আর এই ভার বহন করতে পারে না।

তিনি বলেন, সরকার গত ১৪ বছরে ১১ বার বিদ্যুতের দাম বাড়িয়েছে। গত বছর রেকর্ড হারে জ্বালানির দাম বাড়ানো হয়েছিল। এ মাসে রেকর্ড পরিমাণ গ্যাসের দাম বাড়ানো হয়েছে।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, সরকার বিদ্যুতের দাম বাড়িয়ে খুচরা কারসাজি করছে। এতদিন এনার্জি রেগুলেটরি কমিশন গণশুনানি করে দাম বাড়াতো। সেখানেও সরকারের নির্দেশে দাম বাড়ানো হয়। এবার এনার্জি রেগুলেটরি কমিশনকে পাশ কাটিয়ে দাম বাড়ানোর দায়িত্ব নিয়েছে সরকার নিজেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *