দেশি-বিদেশি ক্বারীর তিলাওয়াতে মুগ্ধতা

0

জমিয়াতুল ফালাহ মসজিদে আন্তর্জাতিক কিরাত সম্মেলন সিলেবাসে কোনো বিতর্কিত বিষয় থাকবে না: নওফেল

নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে ২২তম আন্তর্জাতিক কিরাত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিখ্যাত তেলাওয়াতকারীদের পবিত্র কোরআন তেলাওয়াতে মুগ্ধ হয়েছেন হাজারো ধর্মপ্রাণ মানুষ। গতকাল শনিবার বাদ আসর সম্মেলন শুরু হয়ে শেষ হয় রাত ১০টায়।

কিরাত সম্মেলনে তেলাওয়াত করেন মিশরের বিশ্বখ্যাত ক্বারী শেখ মাহমুদ কামাল নাজ্জার, ইরানের আহমাদ আবুল কাসেমী, ফিলিপাইনের নোমান পিম্বায়াবায়া, পাকিস্তানের শেখ আনোয়ারুল হাসান বুখারী ও বাংলাদেশের ক্বারী শেখ আহমদ বিন ইউসুফ আল-আজহারী।

পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থার (ইক্বরা) উদ্যোগে শাহাদাত কারবালা মাহফিলের পরিচালনা পর্ষদ এ সম্মেলনের আয়োজন করে। আঞ্জুমান-ই-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট ও গাউছিয়া কমিটি বাংলাদেশ এতে সমর্থন দিয়েছে। কিরাত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। সভাপতিত্ব করেন শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের প্রধান পৃষ্ঠপোষক ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী বলেন, কোরআন তেলাওয়াত ইসলাম ধর্ম ও সংস্কৃতির একটি গুরুত্বপূর্ণ অংশ। শিক্ষার্থীদের পরিচিত করতে এ ধরনের সংস্কৃতি পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করা হবে। নতুন কারিকুলামে ধর্মীয় শিক্ষাকে বাস্তবসম্মত করার চেষ্টা করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এতে একজন শিক্ষার্থী শুধু নামাজের সময় বা কত রাকাত জানতে পারবে তা নয়, তাকে ক্লাসে নামাজ পড়ে প্রমাণ করতে হবে। তা হলো অভিজ্ঞতা ও বাস্তবতাভিত্তিক পাঠ্যক্রম প্রণয়ন করা হয়েছে। আমরা সিলেবাসে কোনো বিতর্কিত বিষয় রাখব না।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আনজুমান-ই-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের মহাসচিব আনোয়ার হোসেন, গাউছিয়া কমিটির চেয়ারম্যান বাংলাদেশ পেয়ার মোহাম্মদ কমিশনার, সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, ইসলামী ফাউন্ডেশন চট্টগ্রামের পরিচালক আবুল আহসান মোঃ বোরহান উদ্দিন, পিএইচপি ফ্যামিলির পরিচালক আলী হোসেন সোহাগ, খতিব উদ্দিন আহমেদ প্রমুখ। জমিয়তুল ফালাহ মসজিদের মাওলানা সৈয়দ আবু তালেব মুহাম্মদ আলাউদ্দিন, খুরশিদুর রহমান, আনোয়ারুল হক, সিরাজুল মোস্তফা, সাইফুদ্দিন, অধ্যাপক কামাল উদ্দিন আহমদ, আবদুল হাই মাসুম, দিলশাদ আহমদ, এসএম শফি ও খুরশীদ আলী চৌধুরী উপস্থিত ছিলেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *