বিশ্বের শীর্ষ ধনী স্ট্যান্ডআপ কমেডিয়ান শাহরুখ খানও রয়েছেন তালিকায়

0

শাহরুখ খানকে বলিউডের বাদশা বলা হয়। এদিকে তিনি যেমন বলিউডের শীর্ষ তারকা, অন্যদিকে তিন ভারতের  শীর্ষ ব্যবসায়ীও। কারণ বলিউডে তার দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে তিনি খ্যাতির পাশাপাশি প্রচুর অর্থ উপার্জন করেছেন। এবার বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতার তালিকায় উঠে এসেছে এই তারকার নাম। ওয়ার্ল্ড অফ স্ট্যাটিস্টিকস এই তালিকা প্রকাশ করেছে।

এই তালিকার শীর্ষে রয়েছে মার্কিন স্ট্যান্ডআপ কমেডিয়ান জেরি সিনফেল্ডের নাম। তার মোট সম্পদের পরিমাণ ১ বিলিয়ন মার্কিন ডলার। দ্বিতীয় অবস্থানে রয়েছেন মার্কিন অভিনেতা-পরিচালক টেলর পেরি। তার অর্থও ১ বিলিয়ন মার্কিন ডলার। তৃতীয় স্থানে রয়েছেন ‘দ্য রক’ ছবির মার্কিন অভিনেতা ডোয়াইন জনসন। যার সম্পদের পরিমাণ ৮০০ মিলিয়ন মার্কিন ডলার।

এই তালিকার চতুর্থ স্থানে রয়েছেন ভারতীয় বলিউড অভিনেতা শাহরুখ খান। তার মোট সম্পদের পরিমাণ ৭৭০ মিলিয়ন মার্কিন ডলার। পঞ্চম স্থানে রয়েছেন মার্কিন অভিনেতা টম ক্রুজ। যার সম্পদের পরিমাণ ৬২০ মিলিয়ন মার্কিন ডলার। চীনা অভিনেতা জ্যাকি চ্যান (৫২০ মিলিয়ন মার্কিন ডলার), আমেরিকান অভিনেতা-পরিচালক জর্জ ক্লুনি (৫০০ মিলিয়ন মার্কিন ডলার), আমেরিকান অভিনেতা রবার্ট ডি নিরো (৫০০ মিলিয়ন মার্কিন ডলার) যথাক্রমে ৬ তম, ৭ তম এবং ৮ তম স্থানে রয়েছেন।

শাহরুখ খান ১৪টি পণ্য কোম্পানির সঙ্গে যুক্ত। এই তালিকায় ICIC, Lux, Hyundai ইত্যাদি রয়েছে। প্রতিটি সংস্থা তাকে পারিশ্রমিক হিসাবে ৫.৫-১০ কোটি টাকা দেয়। এছাড়া রেড চিলিজ এন্টারটেইনমেন্ট নামে একটি প্রযোজনা প্রতিষ্ঠান রয়েছে এই অভিনেতার।

যুক্তরাষ্ট্রের ফোর্বস ম্যাগাজিনের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, শাহরুখ খানের গড় বার্ষিক আয় প্রায় ৩১৩ কোটি রুপি। ফোর্বসের বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতাদের তালিকায় তিনবার স্থান পেয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *