ইজতেমার নিরাপত্তায় তুরাগে সাড়ে সাত হাজার পুলিশ ও নৌ টহল

0

আগামী মাসে টঙ্গীতে অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তায় সাড়ে সাত হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হবে। এছাড়া সাধারণ পোশাকে বিপুল সংখ্যক পুলিশ ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা দায়িত্ব পালন করবেন। এছাড়া তুরাগ নদীতে নৌ টহল থাকবে।

সোমবার বিশ্ব ইজতেমা ২০২৩-এর সার্বিক নিরাপত্তা সমন্বয় সভায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলাম এ তথ্য জানান।

২০-২১ এবং ২২ জানুয়ারির মধ্যে ৪ দিন বিরতি দিয়ে ১৩-১৪ এবং ১৫ জানুয়ারী বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

জিএমপি কমিশনার মোল্যা নজরুল ইসলাম বলেন, ‘ইজতেমার সার্বিক নিরাপত্তায় সাড়ে ৭ হাজার পুলিশ মোতায়েন করা হবে। পুরো ইজতেমা ময়দানের নিরাপত্তা সিসিটিভি ক্যামেরা, ওয়াচ টাওয়ার ও ছাদ থেকে পর্যবেক্ষণ করা হবে। এছাড়াও সাধারণ পোশাকে বিপুল সংখ্যক পুলিশ ও গোয়েন্দা কর্মকর্তাসহ বিশেষায়িত টিম দায়িত্ব পালন করবেন। আগুন নেভানোর ব্যবস্থা থাকবে। তুরাগায় নৌ টহলও থাকবে।’

বৈঠকে জানানো হয়, ইজতেমায় আগতদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ঢাকার বিশেষজ্ঞ দল টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে কাজ করবে এবং রোগীদের পরিবহনে ২৪ ঘণ্টা অ্যাম্বুলেন্স মোতায়েন থাকবে।

বৈঠকে গাজীপুর জেলা প্রশাসন, সেনাবাহিনী ও র‌্যাবের কর্মকর্তা, গোয়েন্দা সংস্থা, হাইওয়ে পুলিশ, গাজীপুর সিভিল সার্জন, গাজীপুর সিটি করপোরেশন, ডেসকো, তিতাস গ্যাস, ওয়াসা, বিআরটি, ফায়ার সার্ভিস, জনস্বাস্থ্য বিভাগ ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *