জনমত বিপক্ষে: এবার সিইও পদ ছাড়তে রাজি হলেন ইলন মাস্ক

0

ইলন মাস্ক টুইটারের সিইও পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। ইলন মাস্কের কোম্পানির প্রধান নির্বাহীর পদ থেকে পদত্যাগ করা উচিত কিনা জানতে চাওয়া হলে, জরিপকৃত বেশিরভাগ মানুষ তাকে সিইও পদ থেকে পদত্যাগ করার পক্ষে ভোট দিয়েছেন। সমীক্ষার ফলাফলের পর, ইলন মাস্ক, যিনি ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কিনেছিলেন, ।

ইলন মাস্ক টুইটারের নতুন মালিকানা নেওয়ার পরে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসাবে কাজ করছেন। তিনি কোম্পানির একমাত্র পরিচালক।

তবে টুইটারের সিইও পদে অধিষ্ঠিত হওয়ার পর তিনি তার একগুঁয়ে সিদ্ধান্তের জন্য সমালোচিত হয়েছেন। মার্কিন ইলেকট্রিক গাড়ি নির্মাতা টেসলার সিইও মাস্ক টুইটারের মালিকানা নেওয়ার পরপরই পরাগ আগরওয়ালকে কোম্পানির সিইও পদ থেকে বরখাস্ত করেছেন। একই সঙ্গে তিনি কোম্পানির আরও বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন।

ইলন মাস্কের সিদ্ধান্তের কারণে জনপ্রিয় তারকাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ টুইটার ছাড়ছেন। এ কারণে সম্প্রতি ব্যবহারকারীদের মতামত জানতে তিনি একটি জনমত জরিপ পরিচালনা করেন।

সমীক্ষায় তিনি তার টুইটার অ্যাকাউন্ট ফলোয়ারদের জিজ্ঞাসা করেছেন, “আমার কি টুইটারের প্রধান পদ থেকে পদত্যাগ করা উচিত?” আমি এই সমীক্ষার ফলাফল গ্রহণ করব।

সমীক্ষায় অংশ নেওয়া ৫৭.৫ শতাংশ মানুষ সিদ্ধান্ত নিয়েছে যে তারা ইলন মাস্ক টুইটারের সিইও হতে চান না।

এখন টুইটারের নতুন সিইও কে হবেন তা নিয়ে চলছে আলোচনা। এগিয়ে রয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাতা জ্যারেড কুশনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *