হারের পর আর্জেন্টাইন রেফারি উপর ঝাল ঝাড়লেন পেপে

0

নেদারল্যান্ডস ও আর্জেন্টিনার ম্যাচের রেফারি নিয়ে তর্ক চলছে। সেই গুরুত্বপূর্ণ কোয়ার্টার ফাইনাল ম্যাচে অভিজ্ঞ রেফারি লাহোজ মোট ১৮টি কার্ড দেখিয়েছিলেন। ‘তর্কের’ জন্য হলুদ কার্ডও পেয়েছেন মেসি।

এরপর মরক্কোর বিপক্ষে পর্তুগালের ম্যাচের দায়িত্বে থাকা আর্জেন্টিনার রেফারির ওপর ক্ষোভ প্রকাশ করেন পর্তুগালের ৩৯ বছর বয়সী সেন্ট্রাল ডিফেন্ডার পেপে। রিয়াল মাদ্রিদের সাবেক এই ডিফেন্ডার ইঙ্গিত দিয়েছিলেন যে রোনালদোকে বিদায় করতে মেসির সাথে কথা বলার পর তিনি বাঁশি বাজাতে এসেছিলেন।

ম্যাচের পর ডিফেন্ডার পেপে বলেন, ‘একজন আর্জেন্টিনার রেফারি ম্যাচ পরিচালনা করেছেন, এটা অগ্রহণযোগ্য। গতকালের ম্যাচের পর মেসির সঙ্গে পরামর্শ করে ম্যাচ পরিচালনা করতে আসেন এক আর্জেন্টাইন।

ম্যাচের দ্বিতীয়ার্ধে অতিরিক্ত সময় দেওয়া হয়নি দাবি করে পেপে, ‘দ্বিতীয়ার্ধে মাত্র ৮ মিনিট অতিরিক্ত সময় দেওয়া হয়েছিল। আট মিনিটে কিছুই খেলা যাবে না। আমরা অনেক চেষ্টা করেছি, কিন্তু দুর্ভাগ্যবশত আমরা জিততে পারিনি।’

সেভিলায় খেলা মরক্কোর স্ট্রাইকার ইউসেফ নাসেরি পর্তুগালের বিপক্ষে ম্যাচের ৪২তম মিনিটে গোল করেন। সেই গোল শোধ করতে পারেনি পর্তুগাল। প্রথম আফ্রিকান দেশ, প্রথম মুসলিম দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে ইতিহাস গড়ল মরক্কো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *