ভারতের বিপক্ষে এমনই হয়,পেরেও পারি না: সাকিব

0

ভারতের বিপক্ষে ম্যাচে গতি হাতে এলেও তা ধরে রাখতে পারেনি বাংলাদেশ। শেষের চাপ সামলাতে পারছেন না। জেতার ভালো সুযোগ তৈরি করেও জিততে পারছেন না। ২০১৫ বিশ্বকাপের নকআউট, ২০১৬ বিশ্বকাপ টি-টোয়েন্টি গ্রুপ পর্ব, ২০১৮ এশিয়া কাপের ফাইনাল, একই বছরের নিদাহাস ট্রফির ফাইনাল বা অ্যাডিলেডের (বুধবার) এই ম্যাচের গল্প একই।

ম্যাচ শেষে সে জন্য কিছুটা দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। ম্যাচে একটি দল জিতবে আর একটি দল হারবে, এটা তারা করতে পারে বলে মন্তব্য করেন তিনি। কিন্তু আমি জানি না কেন তারা ভারতের বিপক্ষে জিততে পারে না।

সাকিব বলেন, ‘ভারতের বিপক্ষে খেললে এমন হয়। আমরা জয়ের খুব কাছাকাছি। কিন্তু শেষ ধাপটা পার করতে পারছি না। দুই দলই ম্যাচ উপভোগ করেছে। এটি এমন একটি ম্যাচ যা আমরা চেয়েছিলাম। কিন্তু খেলার নিয়ম এমন, এক দল জিতবে আর এক দল হারবে।

ব্যাট হাতে দুর্দান্ত খেলেছেন লিটন দাস। সাতটি চার ও তিনটি ছক্কায় ২৭ বলে ৬০ রানের ইনিংস খেলেন তিনি। সাকিব তাকে দেশের সেরা ব্যাটসম্যান বলেছেন। তিনি বলেন, লিটনের অসাধারণ ব্যাটিং তাদের জয়ে অনুপ্রাণিত করেছে।

টি-টোয়েন্টি অধিনায়ক বলেন, “লিটন আমাদের সেরা ব্যাটসম্যান। পাওয়ার প্লেতে তার ব্যাটিং আমাদের গতি দিয়েছে। সে আমাকে বিশ্বাস দিয়েছে যে আমি রান তাড়া করতে পারি।’ বোলিং নিয়ে তিনি বলেন, ‘ভারতের টপ অর্ডারের চার ব্যাটসম্যান খুবই ভীতিকর। তাই আমরা আক্রমণ করতে চেয়েছিলাম। আমি শুরুতে উইকেট নিতে চেয়েছিলাম। তাই তাসকিন শুরুতে ৪ ওভার বল করেছিলেন। দুর্ভাগ্যবশত  পাননি। একটি উইকেট। তবে দুর্দান্ত বোলিং। আমরা স্বাধীন। শেষ ম্যাচের দিকে মনোনিবেশ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *