তিউনিসিয়াকে হারিয়ে বিশ্বকে বার্তা দিল ব্রাজিল

0

কাতার বিশ্বকাপের আগে ইউরোপিয়ান দলের মুখোমুখি হতে চেয়েছিলেন ব্রাজিল কোচ তিতে। কিন্তু উয়েফার ‘রাজনীতি’র ফাঁদে নেশন্স লিগের কারণে তা সম্ভব হয়নি। কিন্তু নেইমার-রাফিনহারা বিশ্বকে দেখিয়ে দিয়েছেন তারা প্রতিটি সুযোগেই দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে হেক্সার জন্য প্রস্তুত।

মঙ্গলবার রাতে প্যারিসের পার্ক দেস প্রিন্সেসে তিউনিসিয়ার বিপক্ষে বিশ্বকাপের শেষ প্রস্তুতি ম্যাচে ব্রাজিল ৫-১ গোলে জিতেছে। ফ্রান্সে তাদের আগের ম্যাচে ঘানাকে ৩-০ গোলে হারিয়েছিল হলুদ জার্সিধারীরা।

তিউনিসিয়ার বিপক্ষে এই ম্যাচে ১১ মিনিটে লিড নেয় ব্রাজিল। মাঝমাঠ থেকে কাসেমিরোর লম্বা বলটি বক্স থেকে রাফিনহা জালে জড়ান। ১৮তম মিনিটে তিউনিসিয়া একটি বিস্ময়কর গোল করে।

কিন্তু এক মিনিটের জন্যও লিড ধরে রাখতে পারেনি তারা। ১৯তম মিনিটে দলকে এগিয়ে দেন রিচার্লিসন। তাকে গোলে সহায়তা করেন রাইট উইঙ্গার রাফিনহা। ১০ মিনিট পর নেইমার জুনিয়র ব্যবধান ৩-১ করেন। পেনাল্টি স্পট থেকে একটি গোল করে, তিনি ব্রাজিলের হয়ে পেলের রেকর্ড ৭৭ গোলের কাছাকাছি চলে যান (৭৫)।

প্রথমার্ধে ৪-১ গোলে এগিয়ে ছিল ব্রাজিল। রিচার্লির বাড়ানো বল জালে পাঠান রাফিনহার শক্তিশালী বাঁ পায়ের শটে। দ্বিতীয়ার্ধে একাধিক গোল না করাটাই ছিল ব্রাজিলের ব্যর্থতা। কারণ ৪২তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিউনিসিয়ার ব্রন। নেইমারকে খুব বাজেভাবে ট্যাকল করার শাস্তি পেতে হয়েছে তাকে।

দ্বিতীয়ার্ধে একটির বেশি গোল দেখা যায়নি কারণ কোচ টিটে পরীক্ষায় মনোনিবেশ করেছিলেন। রিচার্লির বদলি ফ্ল্যামিঙ্গো স্ট্রাইকার পেদ্রো ম্যাচের ৭৪তম মিনিটে গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন। এই বড় জয়ের স্মৃতি নিয়ে কাতারে প্রথম ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হবে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। সেলেকাও ভক্তরা এখন সেই ম্যাচের অপেক্ষায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *