একদিনে ৮০ হাজার কোটি টাকা লোকসান বেজোসের, মাস্কের ৭০ হাজার কোটি টাকা

0

অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস একদিনেই শেয়ারবাজারে ৮০ হাজার কোটি রুপি করেছেন। তার মতো লোকসানের মুখে পড়েছেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক। তার ক্ষতি হয়েছে ৭০ হাজার কোটি টাকা। ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্স দুই বিলিয়নেয়ারের এই বিশাল ক্ষতির কথা জানিয়েছে।

এর বাইরে মার্ক জুকারবার্গ, ল্যারি পেজ, সের্গেই ব্রিন এবং স্টিভ বলমারের নাম হারানোদের মধ্যে। তাদের প্রত্যেকেই একদিনে ৪ বিলিয়ন ডলার হারিয়েছে। তবে, ব্লুমবার্গের মতে, গৌতম আদানি এবং মুকেশ আম্বানির মতো ভারতীয় টাইকুনরা লোকসানের পরিবর্তে প্রচুর লাভ করেছে। এই সূচকটি বিশ্বের শীর্ষ ১০ বিলিয়নেয়ারদের দৈনিক লাভ এবং লোকসান ট্র্যাক করে।

ব্লুমবার্গের এই তালিকায় দুজন ভারতীয় রয়েছেন। আম্বানি, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর এবং আদানি ইন্ডাস্ট্রিজ গ্রুপের প্রতিষ্ঠাতা গৌতম আদানি। ব্লুমবার্গের পরিসংখ্যান অনুসারে, আম্বানি একদিনে ৯ হাজার ৭৭৫ কোটি রুপি মুনাফা করেছেন। অন্যদিকে, বিশ্বের তৃতীয় ধনী আদানির পকেটে ১২ হাজার ৫৫৬ কোটি টাকা ঢুকেছে।

মঙ্গলবার যুক্তরাষ্ট্র তাদের মুদ্রাস্ফীতি প্রতিবেদন প্রকাশ করেছে। মূল্যস্ফীতি প্রত্যাশার চেয়ে বেশি হারে শেয়ারবাজারে প্রভাব ফেলেছে। এক ধাক্কায় শেয়ারবাজারে ধস নামে বেশ কয়েকজন কোটিপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *