ওজন কমাতে অ্যালোভেরা কী ভাবে খাবেন?

0

ত্বকের যত্নে অ্যালোভেরা অতুলনীয়। ব্রণ হোক বা ত্বকের কালো দাগ, অ্যালোভেরা ভরসা। চুলের যত্নেও অ্যালোভেরা বেশ কার্যকর। কিন্তু অনেকেই হয়তো জানেন না যে অ্যালোভেরা ওজন কমাতেও খুব উপকারী।

অ্যালোভেরায় অ্যালোইন নামক প্রোটিন থাকে। এই প্রোটিন সরাসরি চর্বি গলাতে সাহায্য করে না কিন্তু শরীরে জমে থাকা টক্সিন দূর করতে ভূমিকা রাখে। অ্যালোভেরা ভিটামিন বি সমৃদ্ধ যা চর্বি পোড়াতে এবং ক্যালোরি পোড়াতে সাহায্য করে।

কীভাবে দ্রুত ওজন কমাতে অ্যালোভেরা ব্যবহার করবেন

১. প্রতিদিন খালি পেটে এক গ্লাস কুসুম গরম পানি পান করলে তা ওজন কমাতে সাহায্য করে। এর সাথে অ্যালোভেরার রস মিশিয়ে খেলে উপকারিতা দ্বিগুণ হয়ে যায়।

২. অ্যালোভেরা স্বাদে কিছুটা তেতো। অ্যালোভেরার রস মধুর সাথে খেলে এর তিক্ততা কমে যায় এবং এর স্বাদ বৃদ্ধি পায়। যারা অ্যালোভেরার স্বাদ একেবারেই পছন্দ করেন না, তারা এভাবে অ্যালোভেরা খেতে পারেন।

৩. ওজন কমাতে অনেকেই সকালে খালি পেটে লেবু জল পান করেন। এই পানীয়ের সাথে অ্যালোভেরার রস মিশিয়ে খেলে ওজন কমানোর প্রক্রিয়া দ্রুত হয়।

৪. খাবারের আগে অ্যালোভেরার রস খাওয়ার মাধ্যমে দ্রুত ওজন হ্রাস করুন। খাবারের ২০ মিনিট আগে এক চামচ অ্যালোভেরা খাওয়া হজমে সাহায্য করে। ফলে দ্রুত ওজন কমে। এই পানীয়টি মেটাবলিজম বাড়াতেও সাহায্য করে, যা শরীরে জমে থাকা চর্বি খুব দ্রুত পুড়িয়ে ফেলে। আপনি প্রতিদিন এক গ্লাস পানি ৫০ মিলি অ্যালোভেরার রস পান করতে পারেন। এর বেশি হলে শরীরের ক্ষতি হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *