দুই দিনে ৫২৪টি প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য বিভাগ

0

অনিবন্ধিত স্বাস্থ্য সংক্রান্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযানের প্রথম দুই দিনে ঢাকা মহানগরসহ দেশের ৮ বিভাগে ৫২৪টি প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। অভিযানে ৯ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এদিন খুলনায় সবচেয়ে বেশি সংখ্যক প্রতিষ্ঠান বন্ধ হয়েছে, ১৪৯টি।

মঙ্গলবার রাতে স্বাস্থ্য অধিদপ্তরের বন্ধ থাকা বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংকের সংখ্যা সম্পর্কে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই দুই দিনে ঢাকা মহানগরীতে ১৫টি প্রতিষ্ঠান বন্ধ করা হলেও এখানে কাউকে জরিমানা করা হয়নি। এ ছাড়া ঢাকা বিভাগে মোট ১৪৫টি প্রতিষ্ঠান বন্ধ করে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এতে আরও বলা হয়, চট্টগ্রাম বিভাগে ৭৬টি, ময়মনসিংহ বিভাগে ৫৪টি বন্ধ করা হয়েছে। খুলনা বিভাগে ১৪৯টি বন্ধ করা হয়েছে। এ বিভাগে ৮০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। রাজশাহীতে ৫৩টি প্রতিষ্ঠান বন্ধ, এ বিভাগে ৭ লাখ ১৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। বরিশালে ১২টি প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে, এ বিভাগে আর্থিক জরিমানার পরিমাণ ২০ হাজার টাকা। এ ছাড়া রংপুর বিভাগে ১৯টি এবং সিলেট বিভাগে ১টি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *