জম্মু ও কাশ্মীরে সেনা ক্যাম্পে সন্ত্রাসী হামলা, নিহত ৩ সেনা

দুই জঙ্গি জম্মু ও কাশ্মীরের একটি সেনা শিবিরে প্রবেশের চেষ্টা করলে সেনাবাহিনী তাদের বাধা দেয়। এ সময় দুই পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এতে তিন সেনা ও দুই সন্ত্রাসী নিহত হয়। এ ছাড়া গুরুতর আহত হয়েছেন আরও দুই সেনা।

বৃহস্পতিবার সকালে জম্মু ও কাশ্মীরের রাজৌরির দারহাল পরগাল সেনা ক্যাম্পে এ ঘটনা ঘটে।

অতিরিক্ত পুলিশ মহাপরিচালক মুকেশ সিং বলেছেন, “কেউ (সন্ত্রাসী) পারাগালে সেনা ক্যাম্পের বেড়া পেরিয়ে ভিতরে প্রবেশের চেষ্টা করছিল।”

তিনি বলেন, নিরাপত্তারক্ষীরা সন্ত্রাসীদের প্রবেশে বাধা দিলে উভয় পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়। এতে দুই সন্ত্রাসী নিহত হয়। এ সময় তিন সেনা নিহত ও দুজন আহত হন।

রাজৌরি জেলা সহ জম্মুর অন্যান্য এলাকা দীর্ঘদিন ধরে সন্ত্রাসমুক্ত। কিন্তু গত ছয় মাসে জম্মু একের পর এক সন্ত্রাসী হামলার সাক্ষী হয়েছে।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবারের হামলার পিছনে ছিল লস্কর-ই-তৈয়বা। সম্প্রতি তালিব হোসেন শাহ নামে এক লস্কর নেতাকে গ্রেফতারের পর পুলিশ লস্করের বিশাল এলাকা গুঁড়িয়ে দিয়েছে। তালিব ছিলেন বিজেপি নেতা। যদিও পরে বিজেপি তাকে দল থেকে বহিষ্কার করে।

পুলিশ দাবি করেছে যে তালিব ওই এলাকায় ধারাবাহিক হামলায় জড়িত ছিল এবং তার কাছ থেকে অনেক অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

এদিকে পুলিশ বুধবার পুলওয়ামা জেলা থেকে ২৫ কেজি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) উদ্ধার করেছে। তার একদিন পর এ হামলার ঘটনা ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *