মাঝ আকাশে ১৮৫ জন যাত্রীর ত্রাতা তিনি

0

পাখির মতো উড়তে চেয়েছিলেন মনিকা খান্না। একজন দক্ষ পাইলট হয়ে তিনি সেই ইচ্ছাকে বাস্তবে রূপ দেন। তারপর তিনি বিমানের ককপিটে বসে এক দিগন্ত থেকে অন্য দিগন্তে পা রাখেন। অন্যান্য দিনের মতো রবিবারও স্পাইস জেটের SG625 ফ্লাইটে যাত্রা করছিলেন মনিকা খান্না। কিন্তু মাঝ আকাশে পাখির ধাক্কায় বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায়।

তখন মনিকার দায়িত্ব ছিল জাহাজে থাকা ১৮৫ জন যাত্রীর জীবন বাঁচানোর। স্পাইসজেটের এই পাইলট সেই দায়িত্ব সফলভাবে পালন করেছেন। তিনি অগ্নি পরীক্ষার পর পাটনায় জরুরি অবতরণ করে ১৮৫ জন যাত্রীর জীবন রক্ষা করেছেন। আর ১৮৫ জন যাত্রীর ত্রাতা হয়ে ওঠা মনিকা এখন দুই হাতে প্রশংসা পাচ্ছেন।

রবিবার বিহারের পাটনা বিমানবন্দর থেকে যাত্রীদের নিয়ে যাত্রা করে স্পাইসজেট। এর কিছুক্ষণ পরেই পাখির আঘাতে বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায়। পাটনা বিমানবন্দর থেকে উড্ডয়নের পর স্থানীয়রা বিমানের ডানায় আগুন দেখতে পান। আগুন দেখে তারা বিমানবন্দরে খবর দেয়। ইঞ্জিনে আগুন লেগেছে বলে নিশ্চিত হওয়ার সাথে সাথে পাইলট মনিকা খান্না পাটনা বিমানবন্দরে জরুরি অবতরণ করেন। এমন সাহসী ও সময়োপযোগী সিদ্ধান্তে অল্পের জন্য প্রাণে বেঁচে যান ১৮৫ জন যাত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *