চড়কান্ডের জেরে উইল স্মিথ অস্কার একাডেমি থেকে পদত্যাগ করলেন

অভিনেতা উইল স্মিথ অস্কারের সময় উপস্থাপক এবং কৌতুক অভিনেতা ক্রিস রককে চড় মারার অভিযোগে একাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস থেকে পদত্যাগ করেছেন।

একাডেমি এক বিবৃতিতে বলেছে যে তারা পদত্যাগপত্র গ্রহণ করেছে। একই সময়ে, উইল স্মিথের আচরণের শৃঙ্খলা ভঙ্গের জন্য ব্যবস্থা নেওয়াও অব্যাহত থাকবে।

মার্কিন ভিত্তিক ম্যাগাজিন ফোর্বস অনুসারে, পদত্যাগ করলেও উইল স্মিথকে তার পুরস্কার ফেরত দিতে হবে না। তিনি ভবিষ্যতে পুরস্কারের জন্য মনোনীত হতে পারবেন। এবং ইভেন্টে  আমন্ত্রণ পেতে পারেন। তবে কোনো অস্কার ইভেন্টে ভোট দিতে পারবেন না।

উইল স্মিথ তার স্ত্রীর কামানো মাথা নিয়ে রসিকতা করার জন্য গত রবিবার অস্কারের সময় মঞ্চে কমেডিয়ান এবং উপস্থাপক ক্রিস রককে চড় মেরেছিলেন। অ্যালোপেসিয়ার রোগের কারণে তার চুল পড়ে যায়।

ঘটনার এক ঘণ্টা পর, উইল স্মিথ কিং রিচার্ড ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতে নেন। ছবিতে তিনি টেনিস তারকা ভেনাস এবং সেরেনা উইলিয়ামসের বাবার চরিত্রে অভিনয় করেছেন।

(ওই আচরণের মাধ্যমে) আমি যাদের আহত করেছি তাদের তালিকা অনেক দীর্ঘ। তাদের মধ্যে ক্রিস, তার পরিবার, আমাদের অনেক বন্ধু এবং প্রিয়জন, সারা বিশ্বের মানুষ এবং সারা বিশ্বের অগণিত দর্শক রয়েছে, ।

‘আমি একাডেমির আস্থা ভেঙেছি। একই সাথে, আমরা অন্যান্য মনোনয়নপ্রত্যাশী এবং বিজয়ীদের উদযাপন থেকে বঞ্চিত করেছি। আমি সত্যিই দুঃখিত, ‘তিনি বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *