ঈদযাত্রা: ট্রাফিক চাপ বাড়লেও উত্তরবঙ্গ মহাসড়কে স্বস্তি

0

উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের মহাসড়কে দূরপাল্লার বাসসহ বিভিন্ন যানবাহনের চাপ বাড়ছে। ঈদের আনন্দে পরিবার-পরিজন নিয়ে বাড়ি ফিরছেন মানুষ। এ মহাসড়কে যানবাহনের চাপ বাড়লেও যানজট না থাকায় এবং গতি কমে যাওয়ায় ঈদযাত্রায় স্বস্তি ফিরে আসছে। মহাসড়কে রয়েছে কঠোর পুলিশি নিরাপত্তা ও নজরদারি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোমবার সকাল থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ সিরাজগঞ্জ মহাসড়কসহ উত্তরবঙ্গ মহাসড়কে ঈদ যাত্রায় বেশি যানবাহন চলাচল করছে। তবে এখন পর্যন্ত এ মহাসড়কে কোনো ঝামেলা ও দুর্ভোগ দেখা যায়নি। বিশেষজ্ঞরা বলছেন, মহাসড়কের মুলিবাড়ি ওভারপাস, পাঁচিলা ওভারপাস, দাতপুর ওভারপাস ও দাতিয়া সেতু আনুষ্ঠানিকভাবে চালু হওয়ায় এখন আর যানজটের আশঙ্কা নেই।

দূরপাল্লার বাস চালকরা বলছেন, ঈদ উপলক্ষে নারী-পুরুষ কাজ থেকে বাড়ি ফিরতে শুরু করেছেন। এ কারণে মহাসড়কে দূরপাল্লার বাসসহ বিভিন্ন যানবাহনও বাড়ছে। তবে এবারের ঈদযাত্রা এতটা মসৃণ হবে ভাবতে পারিনি এবং মহাসড়কে নিরাপত্তা ব্যবস্থাও গত বছরের তুলনায় সন্তোষজনক। হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি এম এ ওয়াদুদ আলোকিতা বাংলাদেশকে বলেন, ঈদের দিন যতই ঘনিয়ে আসছে মহাসড়কে যানজট বাড়ছে এবং রাতে দূরপাল্লার বাসে ভিড় বাড়ছে।

জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) জাফর উল্লাহ জানান, ঈদযাত্রায় মহাসড়কে প্রতিনিয়ত যানবাহনের চাপ বাড়ছে। তবে এবার মহাসড়কে যানজটের কোনো সম্ভাবনা নেই বলে আশা করা হচ্ছে।

জেলা পুলিশের নাম প্রকাশে অনিচ্ছুক এক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা জানান, সোমবার রাত থেকে মহাসড়কে যানবাহনের চাপ বাড়বে। সে বিষয়ে, মহাসড়ক জুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে এবং যানজট ও বিলম্বের কোন সম্ভাবনা নেই বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *