চট্টগ্রাম থেকে ৬০ রুটে প্রতিদিন ৬০০ যানবাহন চলাচল করবে।বাস কাউন্টারে ভিড়, ৬ষ্ঠ দিনে সব ট্রেনের সব টিকিট বিক্রি

0

ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির পাশাপাশি বাসের টিকিটও বিক্রি শুরু হয়েছে। আন্তঃজেলা এসি বাস কাউন্টারে টিকিট বিক্রি হচ্ছে। ঈদের অগ্রিম টিকিটের জন্য গতকাল আন্তঃজেলা বাস কাউন্টারগুলোতে ছিল ভিড়। এদিকে গতবারের মতো এবারও অনলাইনে শতভাগ ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। যাত্রীদের সুবিধার্থে ইস্টার্ন ট্রেনের অনলাইন অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় দুপুর ২টা থেকে। অন্যদিকে পশ্চিমাঞ্চলে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় সকাল ৮টা থেকে।

আন্তঃজেলা বাস মালিক সমিতি চট্টগ্রামের কর্মকর্তারা জানান, ঈদের অগ্রিম টিকিট দেওয়া শুরু হয়েছে। যাত্রীরা সহজেই টিকিট কিনতে পারবেন। আজ (গতকাল শুক্রবার) প্রতিটি বাস কাউন্টারে ছিল টিকিটের জন্য ভিড়। ঈদের আগের দুই দিন বিশেষ করে ৯ ও ১০ এপ্রিল চাহিদা বেশি।

এ বিষয়ে আন্তঃজেলা বাস মালিক সমিতির এক কর্মকর্তা জানান, এবার যাত্রীরা পরিবার-পরিজন নিয়ে ঈদ উদযাপন করার জন্য  বাড়ি ফিরতে পারবেন। ঈদে অন্যান্য সময়ের মতো চট্টগ্রাম থেকে প্রতিদিন ৩০ থেকে ৪০ হাজার যাত্রী যেতে পারবেন। নগরীতে প্রায় ২০ হাজার যাত্রী আসবে। চট্টগ্রাম থেকে প্রতিদিন ৫০ থেকে ৬০টি রুটে ৫০০ থেকে ৬০০ গাড়ি যাত্রী নিয়ে যাবে। তিনি বলেন, ভিড় দিন দিন বাড়বে। রেলওয়ে ইস্টার্ন ঈদের অগ্রিম টিকিট বিক্রির ৬ষ্ঠ দিনে শুক্রবার (গতকাল) পূর্বাঞ্চলের ১২টি আন্তঃনগর ট্রেনের সব টিকিট বিক্রি হয়েছে বলে জানিয়েছেন রেলওয়ে চট্টগ্রামের স্টেশন ম্যানেজার মোঃ মনিরুজ্জামান।

তিনি বলেন, ৮ এপ্রিল আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে শুক্রবার সকাল ৮টা থেকে। শুক্রবার পূর্ব রেলের ১২টি আন্তঃনগর ট্রেনের ৭,৭১৫ টি টিকিট বিক্রি শেষ হয়েছে। সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১০ ঘণ্টায় পূর্বাঞ্চলের ১২টি আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হয়েছে।

এছাড়া ঈদের চাঁদ দেখা সাপেক্ষে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রি হবে। প্রতিটি ট্রেনের নির্ধারিত আসন ছাড়াও, ট্রেন ছাড়ার আগে যাত্রীরা কাউন্টার থেকে ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট নিয়ে ট্রেনে উঠতে পারেন, রেলওয়ে পরিবহন বিভাগের কর্মকর্তারা  এ তথ্য জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *