৭ ঘণ্টা পর ঢাকা-খুলনা রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

0

পাবনার ঈশ্বরদীতে তেলবাহী ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ৭ ঘণ্টা বন্ধ থাকার পর খুলনার সঙ্গে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের ব্যবস্থাপক শাহ সুফি নূর মোহাম্মদ জানান, বুধবার (২৭ মার্চ) সকাল ৭টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

তিনি জানান, ১১টা ৪৫ মিনিটে ঈশ্বরদী থেকে খুলনার উদ্দেশে তেলের খালি ওয়াগন নিয়ে একটি ট্রেন ঈশ্বরদী লেভেল ক্রসিং গেট অতিক্রম করে বিপরীত দিক থেকে আসা একটি মালবাহী ওয়াগনকে ধাক্কা দেয়। ২টি মালবাহী ওয়াগনের ৮টি চাকা এবং লোকোমোটিভের সমস্ত চাকা লাইনচ্যুত হয়। এ ঘটনার প্রায় ৭ ঘণ্টা পর সকাল ৭টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

মঙ্গলবার (২৬ মার্চ) দুপুর সোয়া ১২টার দিকে ঈশ্বরদী রেলওয়ে জংশন এলাকায় এ ঘটনা ঘটে। এতে এক লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে ওই রুটের ক্ষতিগ্রস্ত লাইন মেরামত করে সকাল সাড়ে ৬টার দিকে ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। অন্য ক্ষতিগ্রস্ত লাইনের কাজও চলছে।

এদিকে ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। কমিটি প্রতিবেদন দিলেই দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যাবে। তবে প্রাথমিকভাবে দুই ট্রেনের দুই চালকসহ তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *