স্কুল ছাত্র মোয়াজ্জেম হত্যা মামলায় ১১ জনের মৃত্যুদণ্ড

0

জয়পুরহাট সদর উপজেলার নবম শ্রেণির স্কুল ছাত্র (১৬) হত্যা মামলায় ১১ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে অতিরিক্ত দায়রা জজ-২ এর বিচারক আব্বাস উদ্দিন এ রায় দেন।

জয়পুরহাট আদালতের পাবলিক কাউন্সেল (পিপি) অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জয়পুরহাট শহরের দেওয়ান পাড়া মহল্লার মৃত ইউনুস আলী দেওয়ানের ছেলে বেদারুল ইসলাম বেদীন, মোহাম্মদ আলী মোখলেসারের ছেলে মনোয়ার হোসেন মনছুর, ওয়ারেছ আলীর ছেলে টুটুল, আজিজ মাস্টারের ছেলে রানা, শাহজাহান মৃধার ছেলে সরওয়ার রওশন সুমন।

শান্তিনগর মহল্লা, আরাফাত নগর মহল্লার মোসলেম উদ্দিনের ছেলে মশিউর. রহমান এরশাদ, তেঘর বিশার কাবেজ উদ্দিন মন্ডলের ছেলে নজরুল ইসলাম, দেবীপুর কাজী পাড়ার মৃত মকবুল হোসেনের ছেলে শাহী, একই মহল্লার রফিকের ছেলে সুজন, নুর হোসেন নুমুর ছেলে রহিম, ধুরাইল গ্রামের আবুল কাশেমের ছেলে ডাবলু। পার্শ্ববর্তী নওগাঁ জেলার ধামইরহাট উপজেলা।

সাজাপ্রাপ্তদের মধ্যে ৬ জন পলাতক রয়েছে। তারা হলেন- বেদীন, নজরুল ইসলাম, টুটুল, সুজন, রহিম ও ডাবলু।

মামলার বিবরণে জানা যায়, ২০০২ সালের ২৮ জুন বিকেলে প্রামানিকপাড়ার ফজলুর রহমানের ছেলে মোয়াজ্জেম হোসেন বাড়ি থেকে নিখোঁজ হন। ওই দিন আসামিরা চিত্রা সিনেমা হল এলাকা থেকে মোয়াজ্জেমকে তুলে নিয়ে ভিটি এলাকার একটি কবরস্থানের কাছে অস্ত্র ও লাঠি দিয়ে কুপিয়ে আহত করে রাস্তার পাশে একটি আম গাছের নিচে ফেলে রেখে যায়। ওই রাতেই মোয়াজ্জেমকে হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

এ ঘটনায় পরদিন মোয়াজ্জেমের বাবা বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা করেন। তদন্ত শেষে ২০০৩ সালের ২৯ অক্টোবর মামলার তদন্তকারী কর্মকর্তা মাহবুব আলম আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *