ইনানী-সেন্টমার্টিন সমুদ্রপথে শুরু হচ্ছে পর্যটকবাহী জাহাজ

0

কক্সবাজারে খুলতে যাচ্ছে পর্যটন শিল্পের নতুন দ্বার। নতুন গেটওয়ে রবিবার (৩১ ডিসেম্বর) সকালে ইনানী বিচ থেকে সেন্ট মার্টিন পর্যন্ত শুরু হবে।

কক্সবাজার ইনচার্জ হোসেন ইসলাম বাহাদুর জানান, ‘এমভি কর্ণফুলী এক্সপ্রেস’ নামের এই জাহাজটি কক্সবাজারের নুনিয়াছড়ার বাঁকখালী নদীর ঘাটের পরিবর্তে ইনানীতে বাংলাদেশ নৌবাহিনীর জেটি থেকে চলাচলের সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

তিনি বলেন, প্রতিবছর টেকনাফ-সেন্টমার্টিন, চট্টগ্রাম-সেন্টমার্টিন ও কক্সবাজার শহর-সেন্ট মার্টিনের মধ্যে জাহাজ চলাচল করে। এর মধ্যে নগরীর বাঁকখালী নদী ঘাট থেকে ‘এমভি কর্ণফুলী এক্সপ্রেস’ চলাচল করলেও চলতি বছর তা চালু করা যায়নি। এরই মধ্যে সব পারমিট পাওয়ার পর এই জাহাজটি ইনানীর নৌ জেটি থেকে সাগরপথে সেন্টমার্টিন যাচ্ছে। যার মাধ্যমে খুলে যাচ্ছে পর্যটনের নতুন দ্বার।

তিনি জানান, রোববার সকাল ৯টায় জাহাজটি প্রথমবারের মতো সেন্টমার্টিনের উদ্দেশে ইনানী ছেড়ে যাবে। প্রথম দিন জাহাজটিতে পর্যটক যাত্রী থাকবে না। জাহাজ সম্পর্কিত, প্রশাসনিক ব্যক্তিরা থাকবেন যারা দেখেন যে জাহাজের প্রথম যাত্রা নিরাপদ, সংশ্লিষ্ট কর্মকর্তা, গণমাধ্যমকর্মী এবং পর্যটন সংশ্লিষ্টরা। দুপুর সাড়ে ১২টার মধ্যে সেন্টমার্টিন পৌঁছাবে। এটি দ্বীপ থেকে বিকাল ৩টায় ফিরবে এবং সন্ধ্যা সাড়ে ৬টায় ইনানী জেটিতে পৌঁছাবে।

তিনি বলেন, এই জাহাজের ধারণক্ষমতা ৭৫০ জন। একই সঙ্গে নিত্যযাত্রার সব প্রস্তুতি নেওয়া হয়েছে। জাহাজে করে দ্বীপে আসা-যাওয়ার টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৮০০ থেকে ৩২০০ টাকা। পর্যটকরা মেরিন ড্রাইভের মাধ্যমে সমুদ্র উপভোগ করবেন এবং সকালে সমুদ্রপথে প্রবাল দ্বীপে যাবেন। সমুদ্রের সৌন্দর্য উপভোগ করুন। ফেরার সময় সূর্যাস্তের দৃশ্য উপভোগ করতে পারবেন। যা পর্যটকদের আলাদা আনন্দ দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *