গাজায় ফের শরণার্থী শিবিরে হামলা, ৩১ জন নিহত

0

অবরুদ্ধ গাজা উপত্যকায় জাবালিয়া শরণার্থী শিবিরে ফের হামলা চালিয়েছে ইসরাইল। এতে অন্তত ৩১ জন নিহত এবং অনেকে আহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় ইসরায়েল এ হামলা চালায়

ইসরায়েলি বাহিনী জাবালিয়া শরণার্থী শিবিরের জাবালিয়া সার্ভিসেস ক্লাবের কাছে একটি ঘনবসতিপূর্ণ এলাকায় ১২টি বাড়ি লক্ষ্য করে।

গাজার ঘনবসতিপূর্ণ শরণার্থী শিবিরে ইসরায়েল দীর্ঘদিন ধরে হামলা চালিয়ে আসছে। তবে ইসরায়েলের দাবি, তারা সশস্ত্র ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠী হামাসকে টার্গেট করছে। তবে ইসরায়েলি হামলায় হতাহতদের বেশিরভাগই বেসামরিক নাগরিক।

এখন এক মাসেরও বেশি সময় ধরে, ইসরায়েল গাজার হাসপাতাল, মসজিদ, অ্যাম্বুলেন্স এবং গির্জা সহ সমস্ত সুবিধাগুলিকে লক্ষ্যবস্তু করে চলেছে। বিশেষ করে হাসপাতালগুলোর অবস্থা সবচেয়ে খারাপ।

অন্যদিকে, গাজার প্রধান হাসপাতাল আল-শিফার প্রবেশপথে ইসরায়েলি ট্যাঙ্কগুলো অবস্থান করছে। স্নাইপাররা হাসপাতালের দিকে তাদের বন্দুক তাক করছে। হাসপাতাল থেকে কেউ বের হলেই গুলি করা হচ্ছে।

চলতি মাসের শুরুতে জাবালিয়া শরণার্থী শিবিরে টানা তিন দিন হামলা চালায় ইসরাইল। ওই হামলায় ১৯৫ জন নিহত এবং ১২০ জন নিখোঁজ হয়। এছাড়াও, একই সময়ে, ইসরাইল গাজা উপত্যকার বুরেজ শরণার্থী শিবিরে বিমান হামলা চালায়। এতে অন্তত ১৫ জন নিহত হয়েছেন।

আজ গাজায় ইসরায়েলি আগ্রাসনের ৩৮ দিন পূর্ণ হলো। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত ১১ হাজার ১৮০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এদের মধ্যে ৪৫০০ এরও বেশি শিশু ও ৩ হাজারের বেশি নারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *