শ্রীলঙ্কা-বাংলার লড়াই, যেমন হতে পারে একাদশ

0

আন্ডারডগ থেকে ডার্ক হর্স; সেখান থেকে বাংলাদেশ-শ্রীলঙ্কার লড়াই এখন সমানে মেলে। ওয়ানডে ফরম্যাটই হোক না কেন। ফেভারিটের শিরোপাও বাংলাদেশ দলের পিঠে।

গত বছর এশিয়া কাপে টি-টোয়েন্টি ফরম্যাটে শ্রীলঙ্কার অধিনায়ক দাশুন শানাকা বলেছিলেন, সাকিব-মুস্তাফিজ ছাড়া বাংলাদেশের বিশ্বমানের বোলার নেই।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত সার্ভিস এশিয়া কাপ। ঘরের মাঠে খেললেও স্বর নরম করতে হয় শানাকে। বলাই বাহুল্য বাংলাদেশ দলে অনেক বিশ্বমানের খেলোয়াড় আছে।

শ্রীলঙ্কার কোর্টে বল ঠেলে দেন বাংলাদেশ অধিনায়ক সাকিবও। টাইগার অলরাউন্ডার তাদের এশিয়া কাপের ইতিহাস মনে করিয়ে দিয়ে নিজেদের উপর চাপ কমানোর চেষ্টা করে শ্রীলঙ্কা হোম সুবিধা পাবে।

তবে বোলিং বিভাগে বাংলাদেশ যে অনেক অভিজ্ঞ তা অস্বীকার করেননি তিনি। তবে শুধু পেস বোলারদের ওপর নির্ভর করে ম্যাচ জিততে চান না বলেও জানিয়েছেন তিনি। অলরাউন্ড ক্রিকেট খেলতে চান।

এশিয়া কাপকে বিশ্বকাপের মহড়া হিসেবে ধরা হচ্ছে। তবে দুই দলই ইনজুরিতে পড়েছে। শ্রীলঙ্কার চার বোলার আউট। পেসারের অনুরোধে খেলছেন না বাংলাদেশের দুই অভিজ্ঞ ওপেনার তামিম-লিটন। লঙ্কানদের বিপক্ষে ওপেনিংয়ে দুই তরুণ তানজিদ তামিম ও নাঈম শেখকে পরীক্ষা করা হবে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: নাঈম শেখ, তানজিদ তামিম, নাজমুল শান্ত, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মেহেদী মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা সম্ভাব্য একাদশ: দিমুথ করুনারত্নে, পাঠান নিশাঙ্ক, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথা আশালঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাশুন শানাকা, দুশান হেমন্ত, মহেশ থিকসানা, বিনোরা ফার্নান্দো, কাসুন রাজিথা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *