চট্টগ্রামসহ ৩টি বোর্ডের এইচএসসি পরীক্ষা পেছাল

0

প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। একই সঙ্গে মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ও আলিম পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরিবর্তিত সময়সূচি অনুযায়ী, এই তিনটি শিক্ষা বোর্ডের পরীক্ষা ১৭ আগস্টের পরিবর্তে ২৭ আগস্ট থেকে শুরু হবে। তবে অন্যান্য শিক্ষা বোর্ডের নির্ধারিত পরীক্ষা ১৭ আগস্ট থেকে অনুষ্ঠিত হবে।

শুক্রবার সন্ধ্যায় ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ড, মাদ্রাসা শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা ১৭ আগস্টের পরিবর্তে ২৭ আগস্ট শুরু হবে। অন্যান্য বোর্ডের পরীক্ষা নির্ধারিত তারিখ অনুযায়ী অর্থাৎ আগস্ট থেকে অনুষ্ঠিত হবে। প্রকাশিত সময়সূচী অনুযায়ী ১৭.

এর আগে মঙ্গলবার বিকেলে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেন, ২০২৩ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে ১৭ আগস্ট।

গত কয়েকদিনের টানা বর্ষণ ও ভূমিধসের কারণে চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান ও খাগড়াছড়ি প্লাবিত হয়েছে। ফলে গত সপ্তাহে ওইসব এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান তিন দিন বন্ধ ছিল। ফলে এই পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে তিনটি শিক্ষা বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *