ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা অনন্য

0
বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত মাননীয় বিচারপতি জনাব মোহাম্মদ আব্দুল হাকিম বলেন, ন্যায় বিচার প্রতিষ্ঠায় নৈতিক মূল্যবোধ সম্পন্ন আদর্শবান আইনজীবীদের ভূমিকা অনন্য। তিনি ইউআইটিএস-এর আইন বিভাগের শরৎকালীন সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের ন্যায়, নিষ্ঠ ও বিজ্ঞ আইনজীবী হিসেবে নিজেকে গড়ে তোলার আহ্বান জানান। তিনি মনে করেন, সমাজে সুশাসন প্রতিষ্ঠায় আইনাঙ্গন ও বিচার বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাই, এই অঙ্গনকে আরো সমৃদ্ধ করতে তরুণদেরকেই এগিয়ে আসতে হবে। ইউআইটিএস-এর আইন বিভাগ আদর্শবান বিজ্ঞ আইনজীবী তৈরির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে তিনি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। রাজধানীস্থ ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর আইন বিভাগের উদ্যোগে অদ্য ০৬ আগস্ট, ২০২৩, রবিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ে নিজস্ব ক্যাম্পাসে আয়োজিত শরৎকালীন সেমিস্টার ২০২৩-এর নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আইন বিভাগের নবীনবরণে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইউআইটিএস ও পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, একুশে পদকপ্রাপ্ত সমাজসংস্কারক ও শিক্ষানুরাগী আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইটিএস-এর মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ও স্যার এ এফ রহমান হলের সিটিং প্রভোস্ট এবং ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান। স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ সুপ্রীমকোর্টের আপিল বিভাগের বিজ্ঞ আইনজীবী, ইউআইটিএস-এর আইন উপদেষ্টা ও আইন অনুষদের ডিন, ডাবল গোল্ড মেডালিস্ট এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া।  ধন্যবাদ জ্ঞাপন করেন আইন বিভাগের বিভাগীয় প্রধান মিসেস রোস্তমা বেগম চৌধুরী।

মিশরীয় অতিথি জনাব রানীয়া জোজিও, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মোহাম্মদ কামরুল হাসান-সহ বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভাগীয় সকল শিক্ষক-শিক্ষার্থী, এলামনাই, কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *