বিশ্বকাপের ট্রফি আসছে রাতে, কোথায় কিভাবে দেখবেন

0

ভারতে ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে দুই মাস বাকি। তার আগে বিশ্বকাপের ট্রফি বিশ্ব ভ্রমণ করছে। অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত ওডিআই বিশ্বকাপের ভেন্যু ভারত থেকে বিশ্বকাপ ট্রফিটি যাত্রা শুরু করে। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, শ্রীলঙ্কা সফর শেষে বাংলাদেশে আসছে বিশ্বকাপের ট্রফি।

রোববার মধ্যরাতে ঢাকায় আসছে ট্রফি। ট্রফিটি ৭ থেকে ৯ আগস্ট পর্যন্ত তিন দিন বাংলাদেশে থাকবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূচিও জানিয়েছে যে বিশ্বকাপের ট্রফি বাংলাদেশের যে কোনও জায়গায় নেওয়া হবে।

বিসিবির দেওয়া তথ্য অনুযায়ী, আগামী ৭ আগস্ট বিকেল ৩টায় পদ্মা বহুমুখী সেতুর মাওয়া প্রান্তে আনুষ্ঠানিক ফটোশুট অনুষ্ঠিত হবে। সেখান থেকে হোটেলে ফিরতে হবে।

পরদিন ৮ আগস্ট সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ট্রফিটি প্রদর্শিত হবে। যেখানে জাতীয় দল, নারী দল, বর্তমান ও সাবেক ক্রিকেটার, ক্রিকেট কর্মকর্তা ও সংগঠক ও ক্রীড়া সাংবাদিকদের ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ দেওয়া হবে।

শেষ দিনে (৯ আগস্ট) বসুন্ধরা শপিং কমপ্লেক্স, পান্থপথ, ঢাকায় ট্রফিটি সর্বসাধারণের জন্য প্রদর্শিত হবে। বিশ্বকাপ ট্রফি সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। ভক্তরা নির্দিষ্ট দূরত্ব থেকে ছবি তুলতে পারবেন। এর জন্য কোনো টিকিটের প্রয়োজন নেই।

বিসিবি জানিয়েছে, বসুন্ধরা শপিং কমপ্লেক্সে ট্রফিটি প্রদর্শনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে যাতে আরও বেশি লোক ট্রফিটি দেখতে এবং ছবি তুলতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *