বিএনপি আবারো পেট্রোল বোমা বাহিনীকে মাঠে নামিয়েছে: তথ্যমন্ত্রী

0

তথ্যমন্ত্রী ডাঃ হাছান মাহমুদ বলেছেন, বিএনপি একটি সন্ত্রাসী দল, তারা আবারও প্রমাণ করেছে। গত শুক্রবারের কর্মসূচিতে কেন দাঙ্গা হয়নি তার জন্য বিএনপি নেতাদের দায়ী করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। পরদিন তারা অবস্থান ধর্মঘট, অর্থাৎ ঢাকা শহরের প্রবেশপথ অবরোধের কর্মসূচি ঘোষণা করেন। তারেক জিয়া নিজেই ওয়ার্ড টু ওয়ার্ড নেতাদের ডেকে গাড়ি ভাংচুর, আগুন দিতে এবং পুলিশের ওপর হামলার নির্দেশ দিচ্ছেন। আমাদের কাছে সেই প্রমাণ আছে। ২০১৩, ২০১৪ এবং ২০১৫ এর মতো বিএনপি আবারো পেট্রোল বোমা স্কোয়াড মাঠে নামায়, অগ্নিসংযোগ ও নৈরাজ্য শুরু করে।

রোববার চট্টগ্রাম নগরীর দোস্ত ভবন এলাকায় বিএনপির অগ্নিসংযোগ নৈরাজ্য ও সহিংসতার বিরুদ্ধে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আপনারা দেখেছেন বিএনপি নেতা নিপুণ রায়ের অডিও বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তিনি আগুনের নির্দেশ দিচ্ছেন। তিনি আবার বলেন, এর ভিডিও বানিয়ে সঠিক জায়গায় পাঠান। অর্থাৎ তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে পাঠাতে হবে।

উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম ও যুগ্ম সাধারণ সম্পাদক দেবাশীষ পালিতের সভাপতিত্বে সংগঠনের সহ-সভাপতি আবুল কাশেম চিশতী, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, উত্তর জেলা যুবলীগের সভাপতি এসএম রাশেদুল ইসলাম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. লীগ বক্তব্য রাখেন। লীগের সাধারণ সম্পাদক বাসন্তী প্রভা পালিত প্রমুখ।

হাসান মাহমুদ বলেন, আপনারা জানেন গত শুক্রবার ঢাকায় বিএনপি সমাবেশ করেছে, একই সময়ে আমাদের যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ বিশাল সমাবেশ করেছে। মাত্র ১০০ কিলোমিটার দূরত্বে দুটি বিশাল সমাবেশ হয়েছে। কিন্তু ঢাকা শহরে বিন্দুমাত্র বিশৃঙ্খলা হয়নি। কারণ আমাদের দলের নেতা-কর্মী ও প্রশাসন সজাগ দৃষ্টি রেখেছিল।

অপরদিকে, বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন আয়োজিত অসুস্থ সাংবাদিকদের মাঝে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অনুদানের চেক বিতরণ করেন তথ্যমন্ত্রী। সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম শামসুল ইসলাম অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। হাসান মাহমুদ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ট্রাস্ট সদস্য কলিম সারোয়ার, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *