নয়াপল্টনে সমাবেশের মঞ্চ প্রস্তুত, ভিড় জমাচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

0

নয়াপল্টনে সমাবেশে অংশ নিতে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা। সমাবেশের জন্য ইতোমধ্যে মঞ্চ প্রস্তুত করা হয়েছে। ছয়টি ট্রাক দিয়ে এই অস্থায়ী মঞ্চটি নির্মাণ করা হয়েছে।

বুধবার দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশের ব্যানারে লেখা ছিল ‘গণতন্ত্র হত্যাকারী, সর্বগ্রাসী দুর্নীতি ও নৃশংস অনাচারে লিপ্ত ফ্যাসিবাদী আওয়ামী সরকারের পদত্যাগ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি আদায়ের লক্ষ্যে বৃহত্তর জনতার একতরফা যৌথ ঘোষণা। আন্দোলন’।

জানা গেছে, আজকের সমাবেশে যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। এ কর্মসূচি ঘোষণা করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরেজমিনে দেখা গেছে, সমাবেশে অংশ নিতে সকাল ৯টা থেকে নয়াপল্টনে জড়ো হতে শুরু করেছেন বিএনপি ও দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আসা বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও মুন্সীগঞ্জের নেতারা মৎস্য ভবনসহ নয়াপল্টনের বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছেন।

এদিকে বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকা ও দলীয় পতাকা নিয়ে সমাবেশস্থলে হাজির হচ্ছেন। এ সময় তারা খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগসহ বিভিন্ন সরকারবিরোধী স্লোগানে রাজপথ প্রকম্পিত করে তোলে। এছাড়া বিভিন্ন রঙের ক্যাপ ও জাতীয় পতাকা নিয়ে নেতাকর্মীরা সমাবেশে অংশ নিচ্ছেন।

এদিকে সমাবেশকে ঘিরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে কঠোর অবস্থানে রয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। কার্যালয়ের আশপাশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও সাদা পোশাকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

সমাবেশে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন এই সমাবেশ পরিচালনা করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *