বাংলাদেশের নাগরিকদের সতর্ক করল যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া

0

বাংলাদেশে বসবাসকারী তাদের নাগরিকদের জন্য সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া । মঙ্গলবার ঢাকায় মার্কিন দূতাবাস ও অস্ট্রেলিয়ান হাইকমিশন এ সতর্কতা জারি করেছে।

মার্কিন দূতাবাস সূত্রে জানা গেছে, আগামী জানুয়ারি বা তার পরে বাংলাদেশের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। সেজন্য রাজনৈতিক দলের সমাবেশ ও অন্যান্য নির্বাচনী তৎপরতা ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। নির্বাচন যত ঘনিয়ে আসছে, রাজনৈতিক সমাবেশ ও বিক্ষোভের মাত্রা তত তীব্র হতে পারে। এই পরিস্থিতিতে মার্কিন নাগরিকদের সতর্কতা অবলম্বন করা উচিত।

মার্কিন দূতাবাস সতর্ক করেছে যে শান্তিপূর্ণ বিক্ষোভ সংঘর্ষ ও সহিংসতায় পরিণত হতে পারে। এই কারণে, মার্কিন নাগরিকদের উচিত বিক্ষোভ এড়ানো এবং সমাবেশের আশেপাশে সতর্ক থাকা। ব্যক্তিগত নিরাপত্তা সম্পর্কে সচেতন হতে এবং দূতাবাস থেকে পরবর্তী আপডেটের দিকে নজর রাখার পরামর্শও দেওয়া হয়।

অস্ট্রেলিয়ান হাইকমিশনের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে দেশটির নাগরিকদের সতর্ক করা হয়েছে যে জানুয়ারির মধ্যে বাংলাদেশে নির্বাচন হতে যাচ্ছে। নির্বাচনকে ঘিরে সভা-সমাবেশসহ রাজনৈতিক তৎপরতা বেড়েছে।

এসব রাজনৈতিক কর্মসূচি এড়িয়ে চলার পরামর্শ দিয়ে বলা হয়, পূর্ব সতর্কতা ছাড়া রাজনৈতিক কর্মকাণ্ড সহিংসতায় পরিণত হতে পারে। সেক্ষেত্রে সতর্ক থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *