মোদী-মাস্ক বৈঠক।ভারতে কারখানা করবে টেসলা

0

বিলিয়নেয়ার ইলন মাস্ক, বৈদ্যুতিক গাড়ি নির্মাতা এবং প্রযুক্তি কোম্পানি টেসলার সিইওর সাথেও দেখা করেছেন। সেই বৈঠকের পর মাস্ক ভারতে টেসলার কারখানা স্থাপনের ঘোষণা দেন। বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

রিপোর্ট অনুযায়ী, সিইও ইলন মাস্ক বলেছেন যে বৈদ্যুতিক গাড়ি নির্মাতা টেসলা ‘যত তাড়াতাড়ি সম্ভব’ ভারতে চলে যাবে।

মাস্ক বলেন, ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে তার চমৎকার আলোচনা হয়েছে। আমি তাকে খুব পছন্দ করি। তিনিও কয়েক বছর আগে আমাদের কারখানায় আসেন। তাই আমরা ইতিমধ্যে একে অপরকে চিনি।

২০১৫ সালে, নরেন্দ্র মোদী ক্যালিফোর্নিয়ার টেসলা কারখানা পরিদর্শন করেছিলেন। কস্তুরী বলেন, ভারতের ভবিষ্যৎ নিয়ে আমি খুবই আশাবাদী। বিশ্বের অন্যান্য বড় দেশের তুলনায় ভারতের সম্ভাবনা অনেক বেশি।

ভারতীয় প্রধানমন্ত্রীর প্রশংসা করে মাস্ক বলেন, প্রধানমন্ত্রী মোদি আসলেই ভারতের কথা চিন্তা করেন, তাই তিনি আমাদের ভারতে বিনিয়োগের প্রস্তাব দিচ্ছেন। আমরাও বিনিয়োগ করতে চাই। শুধু সঠিক সময় খুঁজে বের করতে হবে। মোদি সত্যিই ভারতের জন্য সঠিক কাজ বা কাজ করতে চান।

নিজেকে মোদির ‘ফ্যান’ হিসেবে দাবি করে ইলন মাস্ক বলেন, ভারতে সৌরশক্তিতে বিনিয়োগ করা খুবই ভালো হবে। আমরা ভারতে Starlink ইন্টারনেট পরিষেবা আনার পরিকল্পনা করছি। আমি আগামী বছর ভারতে যেতে পারি।

এদিকে, বুধবার নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে ঐতিহাসিক ৯তম আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে একটি অনন্য যোগ সেশনের নেতৃত্ব দেন মোদি। সেখানে জাতিসংঘের শীর্ষ পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং বিশিষ্ট ব্যক্তিদের এই যোগ ব্যায়ামের অধিবেশনে অংশ নিতে দেখা যায়।

মঙ্গলবার এক টুইটে মোদি বলেন, ‘আমি নিউইয়র্ক সিটিতে অবতরণ করেছি। আমি গুরুত্বপূর্ণ নেতাদের সাথে আলাপচারিতা করার এবং যোগ দিবসের অনুষ্ঠান সহ এখানে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণের জন্য উন্মুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *