ব্রাজিলের জালে ১ হালি গোল সেনেগালের

0

কাতার বিশ্বকাপের পর প্রীতি ম্যাচে মরক্কোর কাছে লজ্জাজনক হারের মুখে পড়ে ব্রাজিল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা তখন বিদায় নেয় গিনিকে। আফ্রিকায় সেলেকাওদের দ্বিতীয় প্রীতি ম্যাচটি ছিল সেনেগালের বিপক্ষে। ভিনি-রিচলারস সেখানে বিধ্বস্ত হয়।

মঙ্গলবার রাতে পর্তুগালের লিসবনে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৪-২ গোলে জিতেছে আফ্রিকান চ্যাম্পিয়নরা। শেষ ৪ ম্যাচের মধ্যে ৩টিতেই হেরেছে ব্রাজিল।

সেনেগালের বিপক্ষে ম্যাচের ১১তম মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। ২২ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের সহায়তায় পাকেতা গোল করে সমতায় ফেরান সেনেগাল। যেখানে দায়িত্ব ছিল ব্রাজিলের ডিফেন্সের। বক্সে প্রতিপক্ষের ক্রস ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি তারা। পেনাল্টি স্পট থেকে বাঁ পায়ের দুর্দান্ত ভলিতে গোলটি করেন হাবিব দিয়ালো। প্রথমার্ধে আর কোনো গোল না হলে সমতায় বিরতিতে যায় দুই দল।

বিরতির পর গোল করে সেনেগাল। যদিও ম্যাচের ৫২তম মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারকুইনহোসের নিজের গোলে এগিয়ে যায় সেনেগাল। তিন মিনিটে সেনেগালের লিড ৩-১ করে দেন সাদিও মানে। ৫৮ মিনিটে ব্যবধান ৩-২ কমিয়ে নিজের ভুলের প্রায়শ্চিত্ত করেন মার্কুইনহোস। তবে হার এড়াতে পারেনি ব্রাজিল।

অতিরিক্ত সময়ে স্পট কিক থেকে সেনেগালের চতুর্থ গোলটি করেন মানে। নিকোলাস জ্যাকসন গোলরক্ষক এডারসনকে ফাউল করলে পেনাল্টি পায় সেনেগাল। শেষ পর্যন্ত ৪-২ গোলের ব্যবধানে মাঠ ছাড়ে সেনেগাল। ব্রাজিলের বিপক্ষে আফ্রিকান দেশটির এটাই প্রথম জয়।

একই রাতে প্রীতি ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরেছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। কলম্বিয়ার হয়ে দুটি গোল করেন লুইস দিয়াস ও হুয়ান কুয়াদ্রাদো।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *